Opu Hasnat

আজ ২০ অক্টোবর শনিবার ২০১৮,

শাল্লায় ‘হাওর বাঁচাও, সুনামগঞ্জ বাঁচাও’ আন্দোলনের উপজেলায় প্রথম সম্মেলন সুনামগঞ্জ

শাল্লায় ‘হাওর বাঁচাও, সুনামগঞ্জ বাঁচাও’ আন্দোলনের উপজেলায় প্রথম সম্মেলন

সুনামগঞ্জে শাল্লায় হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের উপজেলা পর্যায়ে এই প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ (২১ জুলাই) দুপুর ১২টায় উপজেলা প্রশাসনিক ভবনের সামনে সম্মেলনের দলীয় পতাকা ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে উদ্যাপন করা হয় জেলার উপজেলা পর্যায়ে এ প্রথম দ্বি-বার্ষিক সম্মেলন। পাশাপাশি জাতীয় সঙ্গীতও পরিবেশন করেন স্কুল শিক্ষার্থীসহ সংগঠনের নেতৃবৃন্দ। দলীয় পতাকা উত্তোলন করে সম্মেলনের উদ্বোধন করেন উপজেলা কমিটির উপদেষ্টা রামানন্দ দাশ। 

উৎসবমূখর পরিবেশের মাধ্যমে উপজেলা পর্যায়ে এ প্রথম সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রিয় কমিটির সভাপতি অ্যাডঃ বজলুল মজিদ চৌধুরী খসরু। প্রধান অতিথির ভাষণে তিনি বলেন, শাল্লা উপজেলা একটি সমৃদ্ধ উপজেলা। প্রকৃতির সাথে নিত্যযুদ্ধ করে বেচে আছে শাল্লার মানুষ। এ উপজেলায় বৃটিশ থেকে ব্যাকের প্রতিষ্ঠাতা আবেদ খানসহ অন্যরা সম্পদ ও জ্ঞান আহরণ করে গেছেন। হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন শাল্লা উপজেলাকে সত্যিকারের একটি সমৃদ্ধ উপজেলায় উন্নীত করার দাবির আন্দোলন। হাওরের প্রাকৃতিক সম্পদকে রক্ষা করতে হবে। সত্যিই শাল্লা উপজেলায় এসে আমি মানুষের ভালোবাসায় অভিভূত।

উপজেলা কমিটির সভাপতি অধ্যাপক তরুণ কান্তি দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জয়ন্ত সেনের সঞ্চালনায় উপজেলা পরিষদ গণমিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাডঃ অবনী মোহন দাশ, বিেিশষ অথিতি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রিয় কমিটির যুগ্ম-সম্পাদক সালেহিন চৌধুরী শুভ, দিরাই-শাল্লার সাংগঠনিক সম্পাদক একে কুদরত পাশা, সমাজসেবক কমরেড অমরচাঁদ দাশ, উপজেলা কমিটির উপদেষ্টা রবীন্দ্র চন্দ্র দাশ, আজমান গণি তালুকদার, আব্দুস ছত্তার মিয়া, সহ-সভাপতি নেহার বেগম, সাংগঠনিক সম্পাদক রঞ্জন বৈষ্ণব, সদস্য অবিনাশ দাশ, নরেন্দ্র কুমার দাস ও অ্যাডঃ খোরশেদ আলম প্রমুখ। 

উপস্থিত ছিলেন যমুনা টিভির জেলা প্রতিনিধি ও কেন্দ্রিয় কমিটির অনলাই বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান তারেকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। সভার শুরুতেই ফুলের মালা দিয়ে বরণ করে নেয়া হয় অতিথিবৃন্দকে। আলোচনা সভার ফাঁকে ফাঁকে সঙ্গীতও পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা। দ্বি-বার্ষিক সম্মেলনে আসা সংগঠনের শতাধিক লোকের উপস্থিতিতে অধ্যাপক তরুণ কান্তি দাশকে সভাপতি ও জয়ন্ত সেনকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। সভার শুরুতে উপজেলা কমিটির সদস্য সচিব জয়ন্ত সেন প্রতিবেদন পাঠ করেন। 

এই বিভাগের অন্যান্য খবর