Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

সুলতান : মুক্তির আগেই অনলাইনে ফাঁস বিনোদন

সুলতান : মুক্তির আগেই অনলাইনে ফাঁস

সুলতান : দ্যা সেভিয়র- কলকাতায় মুক্তি পেয়েছে গত ঈদে। আজ (২০ জুলাই) বাংলাদেশের শতাধিক হলে মুক্তি পাচ্ছে ছবিটি। ঠিক তার আগ মুহুর্তে অনলাইনে ফাঁস হয়ে গেছে পুরো সিনেমা। সোমবার রাত ১০টার পর থেকেই ফেসবুকসহ বিভিন্ন স্যোশাল মিডিয়ায় ছবিটির লিঙ্ক পাওয়া যাচ্ছে।

লিঙ্ক ঘেটে দেখা গেছে, ২ ঘন্টা ২৯ মিনিটের এ ছবিটি বেশ ভালো প্রিন্টেই দেখতে পাওয়া যাচ্ছে। তবে কে বা কারা এ কাজটি করেছেন তা নিশ্চিত হওয়া যায়নি। এদিকে ছবি মুক্তির আগ মুহুর্তে এমন কান্ডে বাংলাদেশে ছবিটির ওপর প্রভাব পড়বে বলেই ধারণা করা হচ্ছে। তবে এ নিয়ে এখনো প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া কোন প্রতিক্রিয়া জানায়নি।

সুলতান: দ্যা সেভিয়র- মুক্তি পাবে শতাধিক হলে
এর আগে আজ সোমবার সকালে জাজ মাল্টিমিডিয়া কর্ণধার আবদুল আজিল ষ্টারটক বিডি ডটকমকে বলেছিলেন, ‘২০ জুলাই ‘সুলতান’ মুক্তি পাবে বাংলাদেশের শতাধিক সিনেমা হলে। হল বুকিংয়ের প্রক্রিয়া চলমান। ঈদে ‘সুলতান’ কলকাতায় মুক্তি পেয়েছে। খুব ভালো ব্যবসা করেছে ছবিটি। বাংলাদেশের দর্শকদের কাছে ছবিটি নিয়ে ব্যাপক আগ্রহ রয়েছে। আমি মনে করি সুলতানের সঙ্গে যে ছবিই আসবে সেটি মার খাবে!’

এর আগে ‘সুলতান: দ্যা সেভিয়র’ নিয়ে জল ঘোলা কম হয়নি। টালিউডের এই ছবি বাংলাদেশে মুক্তি পাবার কথা ছিল গত ঈদে। কিন্তু আদালতের আদেশের কারণে তখন ছবিটির মুক্তি স্থগিত হয়ে যায়। তবে বাংলাদেশে মুক্তি না পেলেও কলকাতায় ঠিকই মুক্তি পেয়েছে ওপারের সুপারষ্টার জিতের এই ছবি। ছবিতে তার নায়িকা বাংলাদেশের বিদ্যা সিনহা মিম।

নানা জটিলতার পর আজ বাংলাদেশে মুক্তি পাচ্ছে ছবিটি। বাংলাদেশে সিনেমাটি আমদানি করছে জাজ মাল্টিমিডিয়। এরই মধ্যে আনকাট সেন্সর ছাড়পত্র পেয়েছে ছবিটি।

ছবিটি নির্মাণ করেছেন কলকাতার বাংলা ছবির সুপারহিট নির্মাতা রাজা চন্দ। ছবির প্রযোজনা প্রতিষ্ঠান জিতস ফিল্মস ওয়ার্কস, সঙ্গে লগ্নি রয়েছে জাজ মাল্টিমিডিয়ারও। প্রথমে যৌথ প্রযোজনায় ছবিটি নির্মাণের কথা শোনা গেলেও পরে নীতিমালা জটিলতায় পড়ে সরে আসে জাজ।

রোমান্স, কৌতুক আর আ্যাকশনে দুর্র্ধষ চরিত্রে দেখা গেছে সিনেমার প্রধান চরিত্র সুলতানকে। ইতোমধ্যে ছভির বেশ কয়েকটি গান প্রশংসিত হয়েছে। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেল জাজ মিউজিক ও কলকাতার গ্রাসরুট এন্টারটেইনমেন্টের চ্যানেলে একসঙ্গে প্রকাশ হয়েছে গানগুলো।