Opu Hasnat

আজ ১৮ আগস্ট শনিবার ২০১৮,

কালকিনিতে ভূমি কর্মকর্তার অপসারনের দাবীতে মানববন্ধন মাদারীপুর

কালকিনিতে ভূমি কর্মকর্তার অপসারনের দাবীতে মানববন্ধন

মাদারীপুরের কালকিনি উপজেলার নবগ্রাম ই্উপি ভূমি কর্মকর্তা মোঃ ইলিয়াস হোসেনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে তার অপসারনের দাবীতে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে নবগ্রাম বাজারের পাশে এক মানববন্ধন কর্মসুচি করা হয়েছে। এদিকে  ভূমি মন্ত্রনালয়, জেলা প্রসাশক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে  লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

এলাকা ও অভিযোগ সুত্রে জানা গেছে, ভূমি কর্মকর্তা মোঃ ইলিয়াস হোসেন দীর্ঘ ১০ বছর ধরে নবগ্রাম ইউনিয়ন ভূমি অসিফের ভূমি কর্মকর্তা হিসেবে দায়িত্বে রয়েছেন। এ সুযোগে সে ওই এলাকার সাধারন জনগন তার কাছে মিউটিশনসহ বিভিন্ন সহযোগীতা নিতে আসলে তাদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়াসহ তার বিরুদ্ধে এলাকায় বিভিন্ন অনিয়ম দুর্নীতির অভিযোগ ওঠে। তার এ অনিয়ম দূর্নীতির প্রতিবাদে মানববন্ধ কর্মসুচি শুরু করেন নবগ্রাম এলাকাবাসী। এতে ক্ষিপ্ত হয়ে মানববন্ধনটি কিছুক্ষন পরে পন্ড করে দেয় ওই এলাকার কয়েকজন প্রভাবশালী ব্যক্তিরা।

ভুক্তভোগী দীপক সরকার, আনন্দ সরকার ও টুটুল শেখসহ বেশ কয়েকজন বলেন, দূর্নীতিবাজ ভুমি কর্মকর্তা ইলিয়াস হোসেনের অপসারনের দাবি জানাই। তার দূর্নীতির কারনে আমরা এলাকাবাসী অতিষ্ঠ হয়ে উঠেছি। আমরা দুর্নীতির চিত্র তুলে ধরে বিভিন্ন সরকারী দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছি। এদিকে আমরা মানববন্ধ শুরু করলে কিছু ক্ষন পরে ওই ভুমি কর্মকর্তার পক্ষ নিয়ে একদল দালালরা আমাদের কর্মসুচি পন্ড করে দেয়।
অভিযুক্ত ভুমি কর্মকর্তা মোঃ ইলিয়াস হোসেন বলেন, আমার বিরুদ্ধে একটি কুচক্রি মহল ষড়যন্ত্র করছে।
এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রমথ রঞ্জন ঘটক বলেন, বিষয়টির ব্যাপারে উভয় পক্ষকে নোটিশ করেছি। তবে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।