Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

চট্টগ্রামে আলেমে দ্বীন ফরিদ আহমদ শাহ আর নেই চট্টগ্রাম

চট্টগ্রামে আলেমে দ্বীন ফরিদ আহমদ শাহ আর নেই

ফটিকছড়ির আলেমে দ্বীন মৌলানা ফরিদ আহমদ শাহ (৭২) আর নেই। বুধবার (১৮ জুলাই) সকালে নগরের একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল (ইন্নালিল্লাহে ওয়াইন্নাইলাহি রাজেউন) করেছেন।   তার প্রথম জানাজা গতকাল বুধবার  জোহরের নামাজের পর জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসা মাঠে এবং দ্বিতীয় জানাজা আছরের নামাজের পর মাইজভান্ডার দরবার শরীফে অনুষ্ঠিত হয়। 

বৃহস্পতিবার  আছরের নামাজের পর তৃতীয় জানাজা শেষে ছাদেক নগর নিজ বাড়িতে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।  মৃত্যুকালে তিনি চার ভাই, তিন বোন ও অসংখ্য ভক্ত রেখে গেছেন।

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পানি সম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি এমপি, জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসার অধ্যক্ষ অচিয়র রহমান আল কাদেরী, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান তৌহিদুল আলম বাবু, হাটহাজারী উপজেলা চেয়ারম্যান মাহাবুব আলম চৌধুরী, আওয়ামী লীগ নেতা এ টি এম পেয়ারুল ইসলাম, সমিতির হাট ইউপি চেয়ারম্যান হারুনুর রশিদ ইমন, ধলই ইউপি চেয়ারম্যান আলমগীর জামান সিআইপি প্রমুখ। উল্লেখ্য, গত মঙ্গলবার ১০জুলাই চট্টগ্রাম জিইসি মোড় মেডিকেল সেন্টার হাসপাতালে আইসিইউতে ভর্তি করা হয়। ৯দিন চিকিৎসাধীন অবস্থায় থাকার পর বধুবার ১৮জুলাই সকালে ইন্তেকাল করেন।