Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

ফরিদপুরে শুরু হচ্ছে দু’দিনের সাংস্কৃতিক উৎসব, উদ্বোধন করবেন স্থানীয় সরকার মন্ত্রী ফরিদপুর

ফরিদপুরে শুরু হচ্ছে দু’দিনের সাংস্কৃতিক উৎসব, উদ্বোধন করবেন স্থানীয় সরকার মন্ত্রী

সারা দেশের সাথে তাল মিলিয়ে ফরিদপুরে বৃহৎ আয়োজন নিয়ে শুরু হচ্ছে দুদিনের সাংস্কৃতিক উৎসব। ফরিদপুর কবি জসীমউদ্দিন হলে শুক্রবার বিকালে উৎসবের উদ্ধোধন করার কথা রয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন এমপির। আগামী শুক্র ও শনিবার সারাদেশের সঙ্গে সাংস্কৃতিক উৎসবে মাতবে ফরিদপুরের শিল্পিরা। এতে জেলার নয়টি উপজেলার বিভিন্ন পর্যায়ের শিল্পিরা অংশ নেবেন। 

বুধবার বিকেল ৪টায় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া এসব তথ্য তুলে ধরেন সাংবাদিকদের কাছে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এরাদুল হক, অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আমিনুর রহমান ফরিদ, বাংলাভিশনের নিমের্লেন্দ চক্রবর্তী শংকর, আরটিভির জেলা প্রতিনিধি মোঃ জাকির হোসেন, চ্যানেল ৭১ এর মনিরুল ইসলাম টিটু, এনটিভির সঞ্জিব দাস, বিডি নিউজের মফিজুর রহমান শিপন, দৈনিক সংবাদের মোঃ কামরুজ্জামান রুবেল, যুমনা টিভির তরিকুল ইসলাম হিমেলসহ ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার কর্মরত সাংবাদিকরা। 

জেলা প্রশাসক আরো জানান, দুদিনের অনুষ্ঠানে সরকারের দশ বছরের যে সব উন্নয়ন কর্মকান্ড হয়েছে সেসব উন্নয়ন গীতি গানের মাধ্যমে ফুটিয়ে তুলবে শিল্পিরা। এছাড়াও উৎসবে রবীন্দ্র সংগীত, নজরুল গীতি, আধুনিক ও দেশাত্মবোধক গান, কবিতা আবৃত্তি, একক অভিনয়, পল্লীগীতি, লালনগীতি, লোকগীতি, পালা, জারি, সারি, মুর্শিদী গান পরিবেশনের সুযোগ রয়েছে। প্রত্যেকটি বিষয়ের উপর পুরুস্কারের ব্যবস্থা থাকবে যা ব্যবস্থা করবে সাংস্কৃতিক মন্ত্রনালয় থেকে। তিনি বলেন সাংস্কৃতিক উৎসবের মধ্যে দিয়ে দেশের সমাজে বাস করা যে অপসংস্কৃতি গেড়ে বসেছে সেটা কিছুটা হলেও দূরিভূত বলে আমি বিশ্বাস করি।   

এসময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এরাদুল হক তার বক্তব্য বলেন আমি বিশ্বাস করি সাংবাদিকরা তাদের লেখনির মাধ্যমে এই অনুষ্ঠানটি ভালো ভাবে ফুটিয়ে তুলবে দেশবাসীর কাছে। যাতে করে এই আকাশ সংস্কৃতির যুগে বাঙ্গালীর হারিয়ে যাওয়া বাঙ্গালীয়ানা আবার ফিরে আসবে আমাদের শেকরে লোহিতে। 

এসময় সাংবাদিকরা সবোর্চ্চ ভাবে অনুষ্ঠানে অংশগ্রহন করে অনুষ্ঠানটি ফুটিয়ে তুলবেন বলে জেলা প্রশাসককে আশ্বস্ত করেন।