Opu Hasnat

আজ ১৬ ডিসেম্বর রবিবার ২০১৮,

পাচঁ দফা দাবিতে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের কর্মচারীদের স্মারকলিপি প্রদান ফরিদপুর

পাচঁ দফা দাবিতে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের কর্মচারীদের স্মারকলিপি প্রদান

পাচঁ দফা দাবিতে ফরিদপুর কৃষি সম্প্রসারন অধিদপ্তরের পদোন্নতি সুবিধা বঞ্চিত কর্মচারীরা প্রধানমন্ত্রী বরাবর ফরিদপুর জেলা প্রশাসকের কাছে গিয়ে স্মারকলিপি প্রদান করেছেন।   

বুধবার দুপুরে পদোন্নতি বঞ্চিত কর্মচারীরা জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়ার সাথে দেখা করে তার হাতে স্মারকলিপি তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন ফরিদপুর কৃষি সম্প্রসারন অধিদপ্তরের সুবিধা বঞ্চিত কর্মচারী পরিষদের সভাপতি মোঃ সহিদুল ইসলাম খোকন, সাধারন সম্পাদক শামীম, সুমন, কৃষ্ণ দত্ত, রিংকু বৈধ্য, রঞ্জন জমাদার, দীলিপ, তপু দাস প্রমুখ। 

এসময় ফরিদপুর কৃষি সম্প্রসারন অধিদপ্তরের সুবিধা বঞ্চিত কর্মচারী পরিষদের সভাপতি মোঃ সহিদুল ইসলাম খোকন জানান তারা অনেকদিন ধরে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের কাজ করছেন কিন্তু তাদের কোন পদোন্নতি হচ্ছে না। অন্য দপ্তরে জৈষ্ঠ্যতা অনুযায়ী পদোন্নতি হলেও আমাদের হচ্ছে না। এই জন্য আমরা প্রধানমন্ত্রী বরাবর ফরিদপুর জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করলাম। তাদের দাবী গুলো উল্লেখ করে বলেন প্রথমত. এগ্রিকালচার এন্ড ফোরেসট ডিভিশান নটিফিকেশন ঢাকা, দি ফোরর্থ মার্চ, ১৮৮৫ নম্বর। এস. আর. ও ১১০-এল/৮৫ নিয়োগ বিধিমালা পূর্ন বহাল। 

দ্বিতীয়ত. বাংলাদেশ কৃষি সম্প্রসারন অধিদপ্তর(নন-ক্যাডার কর্মকর্তা ও কর্মচারী) নিয়োগ বিধিমালা, ২০১৫ সংশোধন করে শিক্ষাগত যোগ্যতা ও জেষ্ঠ্যতার ভিত্তিতে ৪র্থ শ্রেনির সকল কর্মচারীদের মধ্যে হতে যোগ্য অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে পদোন্নতি। 

তৃতীয়ত. শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেনি পাশ ও যোগ্য কর্মচারীদের একই গ্রেড ভুক্ত উচ্চতর পদে পূর্বের ন্যায় সমন্বয়। 

চতুর্থত. সকল ৩য় শ্রেনির কর্মচারীদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে পদোন্নতি। 

পঞ্চমত. সকল চতুর্থ শ্রেনির কর্মচারীদের অভার টাইম ভাতা প্রদান।