Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার মোবাইল সিম ক্লোন করে প্রতারণার চেষ্টা নীলফামারী

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার মোবাইল সিম ক্লোন করে প্রতারণার চেষ্টা

সৈয়দা রূখসানা জামান শানু, বিশেষ প্রতিনিধি : সম্প্রতি দৈনিক যুগান্তরসহ নানা পত্রিকায় সৈয়দপুরের অসুস্থ শিশু সুজাতের উন্নত চিকিৎসার জন্য সর্বমহলে সাহায্যের আবেদন জানানো হয়েছিল। তখন থেকেই চলছে সুজাতের জন্য অর্থ সংগ্রহ। এসুযোগকে কাছে লাগিয়ে কিছু প্রতারক নানাভাবে ও নানা কৌশলে অর্থ আত্মসাৎ করার ফন্দি এঁটেছে। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারের সরকারী মোবাইল সিম ক্লোন করে বিভিন্ন জনের কাছে অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টা করেছে প্রতারক একটি চক্র। গত মঙ্গলবার বিভিন্ন সময়ে সৈয়দপুর পৌর পরিষদের কয়েকজন কাউন্সিলরকে ফোন করে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করে।

কাউন্সিলর সূত্র মতে, প্রতারক চক্রটি ইউএনও সরকারী সিমটি ক্লোন করে সৈয়দপুর পৌরসভার কাউন্সিলর জিয়াউল হক জিয়া ও জোবায়দুল হক মিন্টুকে ফোন করে জানান, আপনার ওয়াডের্র জন্য বিশেষ বরাদ্দ হিসেবে চাউল দেয়া হয়েছে। আর এজন্য ঢাকায় ২০ হাজার টাকা পাঠাতে হবে। আমার দেয়া বিকাশ নম্বরে টাকাটা পাঠিয়ে দিন। কাউন্সিলর জোবায়দুল হক মিন্টু বলেন, ইউএনও কন্ঠটি নকল করা হয়েছে এটি বুঝতে পেয়ে তারা বিষয়টি সংশ্লিষ্ট কর্মকর্তাকে জানান। এরপরও শহরের বিভিন্ন বিশিষ্ট জনদের ফোনে ইউএনও মোবাইল নম্বর থেকে কল আসে। তারা উল্টো ওই নম্বরে ফোন দিলে তা বারবার কেটে যায় বলে জানিয়েছেন।

শহরের নতুন বাবুপাড়ার সাবেক কাউন্সিলর আব্দুল মান্নান জানান, গোসল করার সময় ইউএনও নম্বর থেকে ফোন আসে। পরে ওই নম্বরে বার বার চেষ্টা করে সংযোগ না পাওয়ায় স্বশরীরে ইউএনও অফিসে গিয়ে হাজির হয়ে মোবাইল সিম ক্লোনের বিষয়টি জানতে পারি। বুধবার সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার বজলুর রশীদের সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান, অফিস সিমটি ক্লোন করে একটি চক্র শহরের বিভিন্ন জনের মোবাইল নম্বরে যোগাযোগের মাধ্যমে প্রতারনার চেষ্টা করার সত্যতা মিলেছে। তিনি আরো বলেন,এ ধরনের কোন অনৈতিক কর্মকান্ডের ঘটনা ঘটলে অতিদ্রুত এবং সরাসরি সংশ্লিষ্ট কর্মকর্তার কাছে উপস্থিত হয়ে বিষয়টি অবগত করার জন্য বলেন।

এই বিভাগের অন্যান্য খবর