Opu Hasnat

আজ ২৬ এপ্রিল শুক্রবার ২০২৪,

ফরিদপুরে ব্যবসা প্রতিষ্ঠানকে হয়রানীর প্রতিবাদে ব্যবসায়ীদের স্মারকলিপি প্রদান ফরিদপুর

ফরিদপুরে ব্যবসা প্রতিষ্ঠানকে হয়রানীর প্রতিবাদে ব্যবসায়ীদের স্মারকলিপি প্রদান

ফরিদপুর শহরের প্রতিষ্ঠিত ব্যবসায়ী প্রতিষ্ঠান ন্যাশনাল ট্রেডার্সকে জাতীয় ভোক্তা সংরক্ষন অধিদপ্তরের মাধ্যমে হয়রানী মূলক ভাবে জরিমানা করার প্রতিবাদে ফরিদপুর জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে ব্যবসায়ী নেতারা। 

মঙ্গলবার দুপুরে ব্যবসায়ী কমিটির নেতারা জেলা প্রশাসক কার্যলয়ে গিয়ে জেলা প্রশাসকের সাথে দেখা করে তার হাতে স্মারকলিপি তুলে দেন। এসময় জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া তাদেরকে আশ্বস্ত করেন যে এই ঘটনার ব্যাপারে তিনি যথাযথ ব্যবস্থা গ্রহন করবেন। এসময় ব্যবসায়ীরা তার কথায় আশ্বস্ত হয়ে নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠানে ফিরে আসেন। স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন ন্যাশনাল ট্রেডার্স এর প্রোপ্রাইটর রাহাত হাসান, সরকারী তিতুমীর বাজার কমিটির সাধারন সম্পাদক কামরুজ্জামান বাবু, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ সাইফুল ইসলাম রনী, ইলেকট্রনিক্স এসোশিয়সনের সভাপতি মোঃ সালাউদ্দিন ফরিদ, সাধারন সম্পাদক রিপন খানঁ, নুরুল ইসলাম শাহীন, অলি নোমান প্রমুখ। 

অভিযোগ থেকে জানাযায়, গত ১৩ জুন ন্যাশনাল ট্রেডার্স থেকে জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ তাজুল ইসলাম ২০ লিটার ধারন ক্ষমতা সম্পন্ন তের হাজার টাকা দিয়ে একটি ফোরবিস কোম্পানীর একটি ওয়াটার ফিল্টার ক্রয় করেন। এরপর ১২ জুলাই ওই ফিল্টারটি সমস্যা দেখা দিলে তিনি দোকানে এসে অভিযোগ করলে দোকান থেকে সার্ভিসম্যান পাঠাইয়া সমস্যা সমাধান করে দেয়। এরপর আবার গত ১৬ জুলাই ফরিদপুর জাতীয় ভোক্তা সংরক্ষন অধিকার অধিদপ্তর থেকে ন্যাশনাল ট্রের্ডাস গিয়ে ওই প্রতিষ্ঠানকে হয়রানী মূলকভাবে ত্রিশ হাজার টাকা জরিমানা আদায় করে। এছাড়াও একই সময় প্রতিষ্ঠানের মালিক রাহাত হাসানকে তাদের গাড়ীতে উঠি নিয়ে গিয়ে শহরে বিভিন্ন জায়গায় ঘোড়ানো ও জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ তাজুল ইসলামের বাসায় নিয়ে যাওয়া হয়। পড়ে তাকে সেখানে তাদের বাসার নিচে ছেড়ে দিয়ে তারা চলে যান।

এদিকে ব্যবাসয়ীকে এমন হয়রানী মূলক ঘটনার প্রতিবাদে ফুঁসে উঠেছে ফরিদপুরের ব্যবসায়ী সমাজ। তারা দ্রুত এ ঘটনায় ফরিদপুরের জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন।