Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

ঝালকাঠিতে শিক্ষার্থীদের আড্ডা, মোবাইল ব্যবহার ও শিক্ষকদের কোচিং বন্ধের নির্দেশ ঝালকাঠি

ঝালকাঠিতে শিক্ষার্থীদের আড্ডা, মোবাইল ব্যবহার ও শিক্ষকদের কোচিং বন্ধের নির্দেশ

ঝালকাঠির শিক্ষার্থীদের আদর্শবান মানুষ তৈরীতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে জেলা প্রশাসন। এর মধ্যে ৫টি বিষয় সুস্পষ্টভাবে উল্লেখ করা হয়ে। জেলা প্রশাসক  মোঃ হামিদুল হক স্বক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তি গণমাধ্যমে দেয়া হয়েছে। খেলার সময় খেলা, পড়ার সময় পড়া, এর বাইরে কোনভাবে নেইতো ঘুরাফেরা প্রতিপাদ্য বিষয় প্রেসবিজ্ঞপ্তিতে উল্লেখ করে বলা হয়েছে, স্কুল/কলেজগামী কতিপয় শিক্ষার্থী স্কুল/কলেজ ফাকি দিয়ে রাস্তা ঘাটে ঘুরাফেরা, চায়ের দোকানে ও পার্কে আড্ডা দিয়ে পড়া লেখায় ফাকি দেয়ার বিষয়টি জেলা প্রশাসনের নজরে এসেছে। সন্তানদের পড়া লেখায় মনোনিবেশ করানো আমাদের সকলের দায়িত্ব। আপনাদের সন্তানদের ভবিষ্যৎ মঙ্গল কামনা এবং মান সম্মত শিক্ষা নিশ্চিত করতে জেলা প্রশাসন বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করেছে। সিদ্ধান্তগুলো হলো, স্কুল/ কলেজ চলাকালীন সময়ে ছাত্র/ছাত্রী পার্ক, রাস্তা-ঘাট বা হোটেল রেস্টুরেন্ট ঘোরাফেরা এবং অবস্থান করতে পারবে না। মাগরিবের পর কোন ছাত্র/ছাত্রী অনুরূপভাবে রাস্তা-ঘাট, হাটবাজারে ও পার্কে অবস্থান করতে পারবে না। যুক্তিসঙ্গত কারণ ব্যতিত এরূপ কোন ছাত্র/ছাত্রী বর্ণিত সময়ে পাওয়া গেলে তাকে আটক করে স্কুল/কলেজ থেকে বহিস্কার করার প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করা হবে। এ বিষয়ে প্রত্যেক অভিভাবক তার সন্তানদের স্কুল/কলেজে যাওয়া এবং অবস্থান নিশ্চিত হওয়া এবং অন্যান্য সময়ে পড়া লেখায় মনোনিবেশ করার বিশেষ গুরুত্ব প্রদানের অভিভাবকদের প্রতি কার্যকরী উদ্যোগ নিতে আহ্বান জানান জেলা প্রশাসক হামিদুল হক।

এছাড়াও  ঝালকাঠিতে স্কুল চলাকালে কোচিং সেন্টার (সকাল ৭ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত) বন্ধ থাকার এবং ছাত্র/ছাত্রীরা স্কুলে মোবাইল ফোন নিতে পারবে না বলে জানিয়েছেন জেলা পশাসক মোঃ হামিদুল হক।

অপরদিকে চিত্তবিনোদনের ভারসাম্য রক্ষার্থে ঝালকাঠির পৌর মিনিপার্ককে ধুমপান মুক্ত ঘোষণা করারও সিন্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।  জেলা প্রশাসক কার্যালয় এবং জেলা প্রশাসনের  প্র্রেসবিঞ্জপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে।