Opu Hasnat

আজ ২২ জুলাই রবিবার ২০১৮,

দর্শনা চেকপোস্টে ২ কেজি ৫শত ৯৪ গ্রাম সোনার বারসহ ২ চোরাচালানী আটক চুয়াডাঙ্গা

দর্শনা চেকপোস্টে ২ কেজি ৫শত ৯৪ গ্রাম সোনার বারসহ ২ চোরাচালানী আটক

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা চেকপোস্ট দিয়ে ভারতে পাচারকালে ২ কেজি ৫’শ ৯৪ গ্রাম ওজনের ৮ টি স্বর্ণের বারসহ ২ পাচারকারীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা দল। বুধবার বিকাল ৪টার দিকে পাসপোর্টে ভারতে যাওয়ার সময় এ স্বর্ণেরবারসহ ২ জনকে আটক করে বেনাপোল শুল্ক গোয়েন্দার কর্মকর্তারা। আটক দু’পাচারকারী হলো-ঢাকা নবাবগঞ্জের চান্দামাত্রা গ্রামের কোসাই মন্ডলের ছেলে দিপক মন্ডল (৫১) ও একই গ্রামের জোগেশ মল্লিকের ছেলে প্রভাত মল্লিক (৪৫)  এরা সোনা পাচারকারী চক্রের সক্রিয় সদস্য।

     বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সেলের উপ-পরিচালক মোঃ সাইফুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দুপুরে বেনাপোল শুল্ক গোয়েন্দা দলের ৮সদস্য একটি টিম দর্শনা আইসিপি চেকপোস্টে অবস্থান করছিল। বিকাল ৪ টার দিকে তারা পাসপোর্টধারী দুই যাত্রীকে আটক করে। পরে সাংবাদিকদের উপস্থিতিতে তাদের শরীর তল্লাশি করে দিপক মন্ডল ও প্রভাত মল্লিকে পরনের জাঞ্জিয়ার ভিতর থেকে ১ কেজি করে দুই টি  ও ছোট ৬ টি বার উদ্ধার করে। 
আটককৃত স্বর্ণের  মূল্য  ১ কোটি ৩০ লাখ টাকা। শুল্ক গোয়েন্দার সহকারী রাজস্ব কর্মকর্তা মো.সাজিবুল ইসলাম বাদী হয়ে দামুড়হুদা মডেল থানায় একটি মামলা দায়ের করেছে। 
মোঃ হাবিবুর রহমান