Opu Hasnat

আজ ১৩ নভেম্বর মঙ্গলবার ২০১৮,

সুনামগঞ্জে বিল দখলের প্রতিবাদ করায় হামলা, ১ জন গুলিবিদ্ধসহ আহত ৭ সুনামগঞ্জ

সুনামগঞ্জে বিল দখলের প্রতিবাদ করায় হামলা, ১ জন গুলিবিদ্ধসহ আহত ৭

নামগঞ্জের ছাতক উপজেলার চরমহল্লা ইউনিয়নের আহারগাওঁ কামরাঙ্গীর পাশে বড় শাপলা ও ছোট শাপলা বিলটি অবৈধভাবে জোরপূর্বক দখল করে মাছ নিধনের প্রতিবাদ করায় প্রতিপক্ষের হামলা ও গুলিতে ১ জন গুলিবিদ্ধসহ ৭ জন আহত হয়েছেন। গুলিবিদ্ধ হলেন,আহারগাঁও গ্রামের মৃত ইসকন্দর আলীর ছেলে মোঃ চুরাব আলী(৬৫)। বাকি আহতরা হলেন চুরাব আলীর পক্ষের মৃত রোয়াব আলীর ছেলে আফজল শাহ(৩৫),মৃত আলকাছ আলীর ছেলে ওয়াহাব আলী,মৃত এংরাজ আলীর ছেলে জাহাঙ্গীর(২৪),তার সহোদর আব্দুল মন্দান,কফিল মিয়া,শরফুল আলীর ছেলে রাকিব আলী(২৮) প্রমুখ। 

মঙ্গলবার রাত ১০টায় চুরাব আলীও তার সাথীদের নিয়ে স্থানীয় জাউয়া বাজার থেকে আহারগাঁও গ্রামে নিজ বাড়িতে যাওয়ার পথে মগল্লুগাওঁ গ্রামের পেছনে বন্দুক ও দেশীয়  অন্ত্র নিয়ে একই গ্রামের প্রতিপক্ষ বড় ও ছোট শাপলা বিল দখলকারী সিকান্দর আলীর ছেলে ময়না মিয়া,মৃত আলতাব আলীর ছেলে খয়েছ মিয়া ও সুরুজ আলীর ছেলে চান্দালী,আব্দুর রউফ,বাছিত,অদুদ  গংরা প্রতিপক্ষ চুরাব আলী গংদের উপর হামলা চালায় । এ সময় কয়েক রাউন্ড গুলির ঘটনাটি ঘটে। এতে চুরাব আলী পায়ে গুলিবিদ্ধ হয়ে মাঠিতে লুটিয়ে পড়েন। রাত ১ টায় স্থানীয়রা চিৎকার শুনে চুরাব আলীকে উদ্ধার করে সুনামগঞ্জ সদর হাসপাতালে এনে ভর্তি করা হয়। 

এ ব্যাপারে গুলিবিদ্ধ চুরাব আলী জানান, সিকান্দর আলীর ছেলে ময়না মিয়া,মৃত আলতাব আলীর ছেলে খয়েছ মিয়া ও সুরুজ আলীর ছেলে চান্দালী,আব্দুর রউফ,বাছিত,অদুদ  গংরা দীর্ঘদিন ধরে পেশীশক্তির জোরে গ্রামের পাশে বড় শাপলা ও ছোট শাপলা বিলটি অবৈধভাবে দখন করে মৎস্য নিধন করে আসছে। গ্রামের কেহ প্রতিবাদ না করলেও আমি সব সময় ঐ সমস্ত অন্যায়ের প্রতিবাদ করে আসছিলাম। এই বিলটি জোরপূর্বক দখল করে ফিসিং করে তারা লাভবান হলেও সরকার  প্রকিবছর বিপুল পরিনাম রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। ফলে ওরা বিভিন্ন সময় আমার ও আমাদের আত্মীয় স্বজনের উপর হামলা বাড়িঘরে অগ্নিসংযোগ ও লুটপাঠের ঘটনা ঘটলেও ছাতক থানা পুলিশের নিকট অভিযোগ দিলেও পুলিশ মামলা আমলে নেয়নি। আমি এই ঘটনাটি সঠিক তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশ সুপারের নিকট দাবী জানাচ্ছি। 
এ ব্যাপারে ছাতক থানার ওসি(তদন্ত) মোঃ আমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান গভীর রাকেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

 

এই বিভাগের অন্যান্য খবর