Opu Hasnat

আজ ১৩ নভেম্বর মঙ্গলবার ২০১৮,

স্ত্রীর অসুস্থতায় ওয়েস্ট ইন্ডিজ সফরে অনিশ্চিত মাশরাফি খেলাধুলা

স্ত্রীর অসুস্থতায় ওয়েস্ট ইন্ডিজ সফরে অনিশ্চিত মাশরাফি

 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে বাজেভাবে হেরেছে বাংলাদেশ।দ্বিতীয় টেস্টে হয়তো ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবেন সাকিব-তামিমরা। কিন্তু ওয়ানডে সিরিজে তাদের নির্ভরযোগ্য দলপতিকে কি পাবে টাইগাররা? সেটা নিয়ে একটা সংশয় তৈরি হয়ে গেছে। কারণ স্ত্রী সুমনা হক সুমির অসুস্থতার কারণে এই সফরে যে অনিশ্চিত হয়ে পড়েছেন মাশরাফি।

জানা গেছে, ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে সিরিজের জন্য প্রস্তুতি হিসেবে নিয়মিত জিম আর বোলিং অনুশীলন চালিয়ে যাচ্ছিলেন মাশরাফি। এর মধ্যেই তার স্ত্রী সুমনা হক সুমি অসুস্থ হয়ে পড়েন। হঠাৎ সেই অসুস্থতা আরও বাড়ায় হাসপাতালে নিতে হয়েছে। মাশরাফিকে তাই পুরো সময় অসুস্থ স্ত্রীর পাশেই থাকতে হচ্ছে। আর এতে করে ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে সিরিজে বাংলাদেশ অধিনায়কের খেলা আপাতত অনিশ্চিত।

ক্যারিবীয়দের বিপক্ষে টেস্ট দলের বাইরে যারা ওয়ানডে সিরিজে খেলবেন তাদের আগামীকাল শনিবার ঢাকা ছাড়ার কথা। তবে মাশরাফি দেশের শীর্ষস্থানীয় একটি অনলাইন পোর্টালকে জানিয়েছেন, স্ত্রীর শারীরিক অবস্থার নাটকীয় উন্নতি না হলে শনিবার তার যাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

তবে, শনিবারই দলের সঙ্গে যেতে না পারলে মাশরাফি যে খেলতে পারবে না এমন নয়। যেহেতু ওয়ানডে সিরিজ শুরুর আগে এখনও বেশ খানিকটা সময় আছে; তাই আরও একটু সময় পাচ্ছেন টাইগার অধিনায়ক। ততদিনে স্ত্রীর অবস্থার উন্নতি হলে খেলা নিয়ে অনিশ্চিয়তার কালো মেঘ কেটে যাবে।

প্রসঙ্গত, টেস্ট সিরিজ শেষে  ১৯ জুলাই একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ২২ জুলাই।