Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

কালকিনিতে ইউপি ভূমি কর্মকর্তাকে কুপিয়ে জখম মাদারীপুর

কালকিনিতে ইউপি ভূমি কর্মকর্তাকে কুপিয়ে জখম

সরকারি জমির বাঁশ কাটকে বাঁধা দেয়ায় মাদারীপুরের কালকিনিতে মোঃ মিজানুর রহমান(৪৬) নামের এক ইউপি ভূমি কর্মকর্তাকে কুপিয়ে জখম করেছে স্থানীয় ভূমি সদ্যুরা। পরে তাকে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করা হয়। সে উপজেলার কাজীবাকাই ইউপি ভূমি কর্মকর্তার দায়িত্বে রয়েছেন।  এ হামলার ঘটনায় আজ মঙ্গলবার সকালে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

ভূক্তভোগীর পরিবার ও মামলা সুত্রে জানা গেছে, কাজীবাকাই ইউপি ভূমি অফিসের জায়গায় লাগানো বাঁশ ও বিভিন্ন প্রজাতির গাছ রয়েছে। কোন প্রকার অনুমতি না নিয়ে ওই বাঁশ জোরপূর্বক কাটতে যান পূর্বমাইজপাড়া গ্রামের লালন সরদার ও কাঞ্চন সরদারসহ বেশ কয়েকজন যুবক। এসময় তাদেরকে বাঁধা প্রদান করেন ইউপি ভূমি কর্মকর্তা মিজানুর রহমান। এতে ক্ষিপ্ত হয়ে লালন সরদার তার লোকজন নিয়ে সোমবার বিকালে ভুমি কর্মকর্তা মিজানুর রহমানেক কুপিয়ে জখম করে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে কালকিনি সদর হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় কাজীবাকাই ইউপি উপসহকারী ভুমি কর্মকর্তা মোঃ ফারুক হোসেন বাদী হয়ে ডাসার থানায় একটি মামলা দায়ের করেন।
আহত মিজানুর রহমান বলেন, সরকারি জমির বাঁশ রক্ষা করতে গিয়ে আমাকে হামলার শিকার হতে হয়েছে। আমি হামলাকারীদের গ্রেফতারের দাবি জানাই।

এ বিষয় অভিযুক্ত লালন সরদারের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে এলাকায় পাওয়া যায়নি।
ডাসার থানার ওসি মোঃ এমদাদুল হক বলেন, এ হামলার ঘটনায় একটি মামলা হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রমথ রঞ্জন ঘটক বলেন, এ হামলার ঘটনার তিব্র নিন্দা জানাই। হামলাকারীদের দৃষ্টান্তমুলকভাবে শাস্তির দাবি জানাই।