Opu Hasnat

আজ ১৬ নভেম্বর শুক্রবার ২০১৮,

থাইল্যান্ডে অপেক্ষায় ৪ কিশোর ও কোচের, অভিযান স্থগিত আন্তর্জাতিক

থাইল্যান্ডে অপেক্ষায় ৪ কিশোর ও কোচের, অভিযান স্থগিত


থাইল্যান্ডের উত্তরাঞ্চলের জলমগ্ন থ্যাম লুয়াং গুহায় আটকা কিশোর ফুটবল দলের আরো চার সদস্যকে উদ্ধার করা হয়েছে। এনিয়ে দুদিনের মোট আট কিশোরকে উদ্ধার করা হলো।

সোমবার গুহার ভেতর থেকে চার কিশোরকে বের করে আনার পর দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান স্থগিত করা হয়েছে। এদিকে, গুহার প্রবেশপথ থেকে চার কিলোমিটার দূরে আটকা রয়েছে এখনও চার কিশোর ও তাদের কোচ একাপল চ্যান্তাওং।

এর আগে রোববার প্রথম দফায় চার কিশোরকে উদ্ধারের পর অভিযান স্থগিত করা হয়। গুহায় অক্সিজেন সরবরাহ ও এয়ার ট্যাংক বসানোর জন্য অভিযান স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়।

ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ান স্থানীয় সূত্রের বরাত দিয়ে বলছে, সোমবার স্থানীয় সময় বিকেল ৫টায় পঞ্চম কিশোরকে গুহা থেকে বের করে এনেছে উদ্ধারকারীরা। এর এক ঘণ্টা পর ষষ্ঠ কিশোরকে উদ্ধার করা হয়।

থাই টেলিভিশনের প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, সোমবার গুহা থেকে এক কিশোরকে বের করে আনার পর অ্যাম্বুলেন্সে করে গুহার পাশে চিকিৎসা কেন্দ্রে নেয়া হয়। পরে সেখান থেকে হেলিকপ্টারে করে চিয়াং রাই প্রদেশের প্রাচ্যানুকরোহ হাসপাতালে নেয়া হয়। এই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে রোববার উদ্ধার হওয়া বাকি চার কিশোর।