Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

সাম্পাওলিকে চায় ডোনাল্ড ট্রাম্পের যুক্তরাষ্ট্র খেলাধুলা

সাম্পাওলিকে চায় ডোনাল্ড ট্রাম্পের যুক্তরাষ্ট্র

কী করবেন সাম্পাওলি? বিশ্বকাপে আর্জেন্টিনাকে এনে দিতে পারেননি কাঙ্ক্ষিত সাফল্য। দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছে তাকে। দলকে খেলানোর কৌশল, ফরমেশন নিয়ে তার সমালোচনায় মুখর আর্জেন্টিনার মানুষ।
 
 
বিশ্বকাপ শেষে দেশে ফিরেছেন কয়েকদিন হলো। সাম্পাওলি আর্জেন্টিনার কোচ থাকবেন কি না সে ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি এএফএ। সাম্পাওলি কোচের পদ ছাড়ুক বা না ছাড়ুক, এখনই তাকে কোচ হিসেবে দলে পেতে আগ্রহী উত্তর আমেরিকার তিন দেশ।
 
আর্জেন্টিনার টিওয়াইসি স্পোর্টসের খবর, বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্র সাম্পাওলিকে কোচ হিসেবে চাচ্ছে। ইয়ুর্গেন ক্লিনসম্যানের বিদায়ের পর কোচ খরায় ভুগছে দেশটি। ২০১৮ রাশিয়া বিশ্বকাপেও জায়গা করে নিতে পারেনি তারা।
 
যুক্তরাষ্ট্র ছাড়াও এবারের বিশ্বকাপে দারুণ খেলা মেক্সিকোর কোচ হওয়ারও প্রস্তাব আসে সাম্পাওলির কাছে। বিশ্বকাপে জার্মানির বিপক্ষে জিতলেও দ্বিতীয় রাউন্ডে ব্রাজিলের কাছে হারতে হয় তাদের। মেক্সিকো ছাড়াও এবারের বিশ্বকাপে বাজে পারফর্ম করা কোস্টারিকারও কোচ হওয়ার প্রস্তাব এসেছে। তবে সাম্পাওলি আর্জেন্টিনার পদে থাকা অবস্থায় অন্য কোথাও যে যাচ্ছেন না সেটাও নিশ্চিত।