Opu Hasnat

আজ ১৭ নভেম্বর শনিবার ২০১৮,

কৃষি কাজের উপর ভিত্তি করে বাংলাদেশ বিশ্বে অস্টম স্থান অর্জন করেছে ঝালকাঠি

কৃষি কাজের উপর ভিত্তি করে বাংলাদেশ বিশ্বে অস্টম স্থান অর্জন করেছে

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, কৃষি কাজের উপর ভিত্তি করে বাংলাদেশ বিশ্বে অস্টম স্থান অর্জন করেছে। মৎস সম্পদের দিক থেকেও আমরা অনেক উন্নতি করেছি। এমনিভাবে প্রতিটি ক্ষেত্রে আমরা এগিয়ে যাচ্ছি এধরনের কর্মকান্ডের মধ্য দিয়ে। মিল্কভিটা কার্যক্রম শুরু হয়েছে। যুব উন্নয়নের প্রশিক্ষণের মাধ্যমে আমরা নিজেরা সক্ষম হয়ে নিজের পায়ে দাড়াতে পারছি। এজন্য আমাদের গ্রামীণ অর্থনীতি অত্যন্ত সুদৃঢ় হয়েছে। এজন্য আমাদের জাতীয় অর্থনীতিও সুদৃঢ় হয়েছে। বিশ্ব মন্দার সময় আমরা দাড়িয়ে থাকতে সক্ষম হয়েছি। আমাদের দেশের দেশের ৮৫ ভাগ লোক গ্রামে বসবাস করে। যেখানে ঘণবসতি সেখানে অভাব অনটন বেশি। একটি বাড়ি একটি খামারের মাধ্যমে আমরা সেই অভাব অনটনকে দূর করতে পারছি। এর মাধ্যমেই আমাদের গ্রামীণ অর্থনীতি সুদৃঢ় হচ্ছে আরো হবে। এলাকাভিত্তিক সময়বায়মূলক একটি কর্মকান্ড। এ কর্মকান্ডের মাধ্যমে আমাদের দেশকে সাবলিল করতে পারবো। ঝালকাঠি জেলা যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক আয়োজিত একটি বাড়ি একটি খামার প্রকল্পের সুবিধাভোগীদের প্রশিক্ষনোত্তর সনদ বিতরণ অনুষ্ঠানে মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী জনসচেতনতামূল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।  তিনি আরো বলেন, জঙ্গিবাদ কোন ধর্ম দিয়ে সৃষ্টি হয় না। জঙ্গিবাদ হলো ধর্মীয় অজ্ঞতার কারণ। ধর্মের অপব্যাখ্যা দিয়ে

ধর্মীয় জ্ঞানহীন লোকদের সম্পৃক্ত করা হয়। এটা বিপথে নেয়ার একটি কৌশল। কোরআন, হাদীস বা ইসলামের ইতিহাসের কোথাও নেই নবী-রাসুলদের আমলে জঙ্গিবাদী হামলা হয়েছে। নবী-রাসুল ধর্ম প্রচার করতেন তাতে আধা আসলে সাহাবীদের নিয়ে বিধর্মীদের বিরুদ্ধে ধর্মযুদ্ধে ঝাপিয়ে পড়েছেন। জঙ্গি সৃষ্টি করার ইতিহাস কোন ধর্মগ্রন্থে পাওয়া যায় নাই। শিল্পমন্ত্রী আমু আরো বলেন, মাদক বাংলাদেশে উৎপাদিত কোন দ্রব্য নয়। ভৌগলিক অবস্থার কারণে বাংলাদেশের বাহির থেকে মাদক দেশে প্রবেশ করেছে। প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছেন। তার নির্দেশে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে থেকে মাদক নির্মূলে সচেষ্ট রয়েছে। সবার সহযোগিতায় মাদকদ্রব্য নির্মূল করা সম্ভব হবে। শনিবার বিকেলে জেলা যুব উন্নয়ন অধিদপ্তর হলরুমে আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ জোবায়েদুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সহসভাপতি সালাহ উদ্দিন আহমেদ সালেক, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মোঃ মিজানুর রহমান, কো-অর্ডিনেটর আব্দুল্লাহ আলআমিন। বক্তব্য দেন ঝালকাঠি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শাহজাহান শেখ, সফল আত্মকর্মী নাজমুন্নাহার, সুবিধাভোগী প্রশিক্ষনার্থী রনজিত খরাতি। এসময় একটি বাড়ি একটি খামার প্রকল্পের সুবিধাভোগী ৯৯ জন প্রশিক্ষণার্থীকে সনদপত্র দেয়া হয়। 

ক্যাপশনঃ- ঝালকাঠি জেলা যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক আয়োজিত একটি বাড়ি একটি খামার প্রকল্পের সুবিধাভোগীদের প্রশিক্ষনোত্তর সনদ বিতরণ অনুষ্ঠানে মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী জনসচেতনতামূল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। 

ক্যাপশনঃ- ঝালকাঠি জেলা যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক আয়োজিত একটি বাড়ি একটি খামার প্রকল্পের সুবিধাভোগীদের প্রশিক্ষনোত্তর সনদ বিতরণ অনুষ্ঠানে মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী জনসচেতনতামূল আলোচনা শেষে এক প্রশিক্ষণার্থীর হাতে সনদ তুলে দেন প্রধান অতিথি শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি।