Opu Hasnat

আজ ২৩ সেপ্টেম্বর রবিবার ২০১৮,

দর্শনা চেকপোস্ট দিয়ে ভারত যাওয়ার সময় ৫ রোহিঙ্গা আটক চুয়াডাঙ্গা

দর্শনা চেকপোস্ট দিয়ে ভারত যাওয়ার সময় ৫ রোহিঙ্গা আটক

চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট থেকে ৫ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। শুক্রবার দুপুরে ভারত যাওয়ার সময় তাদের আটক করা হয়। তারা কুতুপালং, চেংখালী, বালুখালী ও জামতলী রোহিঙ্গা ক্যাম্পের শরনার্থী। তাদের কাছ থেকে বাংলাদেশী পাসপোর্ট পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ।
 
পুলিশ জানায়, দুপুরে দর্শনা চেকপোস্ট দিয়ে ভারত যাচ্ছিল ৫ যুবক। এসময় ইমিগ্রেশনে আসলে কথাবার্তায় সন্দেহ হলে তাদের আটক করে ইমিগ্রেশন পুলিশ। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে দেশের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের শরনার্থী বলে জানায় তারা। পরে তাদের দামুড়হুদা মডেল থানা পুলিশে হস্তান্তর করা হয়। আটককৃতরা হলেন- কুতুপালং শরনার্থী ক্যাম্পের জালাল উদ্দীনের ছেলে আইয়াজ আলী (২০) ও সাদেক আলী (২০), বালুখালী ক্যাম্পের নুর সালামের ছেলে সাকের আলী (২৪), জামতলী ক্যাম্পের হারুন আলীর ছেলে হারেস আলী (২৪) এবং চেংখালী ক্যাম্পের নুর ইসলামের ছেলে আমিন উদ্দীন (২১)

দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস জানান, আটক ৫ যুবক কুতুপালং, চেংখালী, বালুখালী ও জামতলী রোহিঙ্গা ক্যাম্পের শরনার্থী বলে প্রাথমিকভাবে তথ্য দিয়েছে। তারা টাকার বিনিময়ে কুমিল্লা থেকে পাসপোর্ট ও চট্রগ্রাম থেকে ভিসা করিয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।