Opu Hasnat

আজ ১৭ নভেম্বর শনিবার ২০১৮,

ঝালকাঠি জেলা বিএনপি ও সহযোগী সংগঠন এক প্লাটফর্মে আন্দোলন ঝালকাঠি

ঝালকাঠি জেলা বিএনপি ও সহযোগী সংগঠন এক প্লাটফর্মে আন্দোলন

- ঝালকাঠি জেলা বিএনপি ও সহযোগী সংগঠনসমূহ এক প্লাট ফর্মে আন্দোলন করছে। বিগত কয়েক বছর যাবত কেন্দ্রীয় কর্মসূচী বিএনপি, যুবদল, ছাত্রদল পৃথকভাবে পালন করছিলো। ৫ জুলাই বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া'র নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবীতে কেন্দ্রঘোষিত কর্মসূচী এক প্লাট ফর্মে পালন করতে দেখা গেছে।

বৃহস্পতিবার ঝালকাঠি জেলা বিএনপির উদ্যোগে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। এতে পুলিশে দফায় দফায় লাঠি চাজে করলে সমাবেশ পন্ড হয়ে যায়। আহত হয় যুবদল নেতা বারেক, সুমনসহ কয়েকজন। প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি মোস্তফা কামাল মন্টু, সাধারন সম্পাদক মনিরুল ইসলাম নুপুর, সাংগঠনিক সম্পাদক মেহেদি হাসান খান বাপ্পী, দপ্তর সম্পাদক এ্যাড. মিজানুর রহমান মুবিন, সদর উপজেলা বিএনপির সহসভাপতি হুমায়ুন খন্দকার, ঝালকাঠি পৌর বিএনপিরর সাধারন সম্পাদক আনিচুর রহমান তাপু, জেলা যুবদল সভাপতি জিএম সবুর কামরুল, জেলা ছাত্রদল সভাপতি আরিফুর রহমান খান, সাধারন সম্পাদক গিয়াস সরদার দিপু, জেলা শ্রমিক দল সভাপতি টিপু সুলতান, জেলা স্বেচ্ছাসেবকদল সভাপতি সফিকুল ইসলাম লিটন, সিনিয়র সহসভাপতি বাচ্চু হাসান খান, সাধারন সম্পাদক সরদার সাফায়েত হোসেন সহ অসংখ্য নেতাকর্মী। পুলিশী হামলার তীব্র নিন্দা ও দেশমাতার দ্রæত সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবী জানিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন জেলা বিএনপিরর সাধারন সম্পাদক মনিরুল ইসলাম নুপুর।

উল্লেখ্য, জেলা যুবদল সভাপতি জিএম সবুর কামরুল, সাবেক সাধারন সম্পাদক শামীম তালুকার জেলা ছাত্রদল সাবেক আহŸায়ক সরদার সাফায়াত হোসেন, সাবেক যুগ্ন আহŸায়ক আরিফুর রহমান খান কামার পট্টিস্থ কার্যালয়ে কেন্দ্র ঘোষিত কর্মসূচী পৃথকভাবে পালন করতো। সম্প্রতি জেলা যুবদল ও ছাত্রদলের  নতুন কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি। যুবদলে জিএম সবুর কামরুলকে সভাপতি ও রবিউল হোসেন তুহিনকে সাধারন সম্পাদক করে ৫ সদস্য বিশিষ্ট জেলা যুবদলের কমিটি করা হয়। জেলা ছাত্রদলে সাবেক যুগ্ম আহŸায়ক আরিফুর রহমান খানকে সভাপতি ও ছাত্রদল নেতা গিয়াস সরদার দিপুকে সাধারন সম্পাদক করে ৬ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়। অপরদিকে জেলা স্বেচ্ছাসেবকদলেরও ৫ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি। এতে জেলা স্বেচ্ছাসেবকদলের সাবেক যুগ্ম আহŸায়ক শফিকুল ইসলাম লিটনকে সভাপতি ও জেলা ছাত্রদলের সাবেক আহŸায়ক সরদার সাফায়াত হোসেনকে সাধারন সম্পাদক ৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। ৫ জুলাই বৃহস্পতিবারের কর্মসূচীতে জেলা বিএনপির সাথে একত্রিত হয়ে ফায়ারসার্ভিস মোড়স্থ জেলা বিএনপি কার্যালয়ে এক প্লাটফর্মে  আন্দোলন করে পূর্বে বিভক্তরা।