Opu Hasnat

আজ ২৩ জুলাই সোমবার ২০১৮,

ঝিনাইদহে এতিম শিশুদের নিয়ে এনটিভির ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত মিডিয়াঝিনাইদহ

ঝিনাইদহে এতিম শিশুদের নিয়ে এনটিভির ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ঝিনাইদহে বিপুল উৎসব মুখোর পরিবেশে জনপ্রিয় টেলিভিশন এনিটিভি’র ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। দিনটি উপলক্ষে ঝিনাইদহ সদর উপজেলার মধুপুর সরকারী বালিকা শিশু পরিবারের (এতিমখানা) নানা অনুষ্ঠান মালার আয়োজন করা হয়।

মঙ্গলবার সকাল ১১ টায় নিবাসী শিশুদের নিয়ে এক বর্ন্যাঢ্য র‌্যালীর আয়োজন করা হয়। এ সময় তাদের সঙ্গে যোগ দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক সরোজ কুমার দেবনাথসহ বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা কর্মচারিগণ,  রাজনৈতিক  ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ সহ নানা শ্রেণী পেশার মানুষ। র‌্যালীটি শিশু পরিবারের ক্যাম্পাসে শেষ হয়।

বেলা সাড়ে ১১ টার দিকে শিশু পরিবারের অডিটরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই এনটিভি  পরিবারের  পক্ষে উপস্থিত সুধী বৃন্দদের  শুভেচ্ছা জানান এনটিভির স্টাফ করসপনডেন্ট মিজানুর রহমান। জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক জাহিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন জেলা যুব উন্নয়ন অধিপ্তরের উপ-পরিচালক শাহিদুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম হিরণ,  জেলা জাসদের সভাপতি মুন্সি এমাদুল হক, জেলা প্রেসক্লাবের সভাপতি আলাউদ্দিন আজাদ, সাবেক ইউপি চেয়ারম্যান বিকাশ চন্দ্র, ফরিদুল ইসলাম সহ অনেকেই। এ সময় নিবাসীদের (এতিম শিশু) পক্ষ থেকে এনটিভি’র এ ধরনের ব্যাতিক্রম আয়োজনে কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন লাইলা খাতুন। তিনি প্রথম বারের মত এতিম শিশুদের নিয়ে এনটিভির এ আয়োজনে আনন্দ প্রকাশ করেন। 

অনুষ্ঠানের  প্রধান অতিথি জেলা প্রশাসক এনটিভি নিয়ে তার ইতিবাচক অনুভুতি প্রকাশ করেন। তিনি সরকারের উন্নয়ন মুলক কর্মকান্ড আরো বেশী বেশী এনটিভির পর্দায় তুলে ধরার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান। 

অনুষ্ঠানটি পরিচালনা করেন শিশু পরিবারের উপ-তত্বাবধায়ক শান্তা শ্যামলী মনীষা। এ উৎসবে এলাকাবাসীরা ছাড়াও শিক্ষক, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ বিপুল সংখ্যক অবসরপ্রাপ্ত সেনা সদস্য অংশ গ্রহন করেন। তারা ফুল দিয়ে এনটিভিকে শুভেচ্ছা জানান। শিশুদের  কন্ঠে জন্ম দিনের গানের তালে তালে কেক কাটেন প্রধান অতিথি সহ উপস্থিত সুধীবৃন্দ। তারা শিশুদের মুখে কেক তুলে দেন।

দিনটিকে আরো  উৎসব মুখোর করে তুলতে দলীয় নৃত্য এবং দলীয় সংগীত পরিবেশন করেন নিবাসী শিশুরা। তাদের পরিবেশনায় মুগ্ধ হন উপস্থিত সুধী বৃন্দ। সব শেষ এনটিভি পরিবারের পক্ষ থেকে নিবাসী (এতিম) শিশুদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। প্রধান অতিথিসহ উপস্থিত সুধীবৃন্দও এ সময় অংশ নেন ।