Opu Hasnat

আজ ২২ জুলাই রবিবার ২০১৮,

দুর্গাপুরে মাদকদ্রব্যের অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত নেত্রকোনা

দুর্গাপুরে মাদকদ্রব্যের অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

মাদকাসক্তিমুক্ত বাংলদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত এবং মাদককে ঘৃণা করার আহবান জানিয়ে নেত্রকোনার দুর্গাপুরে পালিত হয়েছে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস।  

এ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার দুপুরে আলোচনা সভা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বস্থরের অংশগ্রহনে উপজেলা চত্তর থেকে বর্নাঢ্য র‌্যালি শেষে ‘শিশু ও যুবাদের প্রতি মনোযোগ দেয়াই তাদের নিরাপদ বেড়ে উঠার প্রথম পদক্ষেপ’ এ প্রতিপাদ্যে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় ইউএনও মামুনুর রশদি এর সভাপতিত্বে বিষয় ভিত্তিক আলোচনা করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এমদাদুল হক খান, মহিলা ডিগ্রী কলেজ অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা রফিকুল ইসলাম, শিক্ষা কর্মকর্তা আরিফা আখতার, একাডেমীক সুপারভাইজার নাসির উদ্দিন প্রমুখ। 

বক্তারা বলেন, একটি সমাজ ধংসের জন্য একজন মাদকাসক্তই যথেষ্ঠ। তাই মাদকের বিরুদ্ধে কাউকে ছাড় দেয়া হবে না। সামাজিক ও পারিবারিক অবক্ষয় রোধে সকল প্রকার মন্দকে না এবং ভালোকে হ্যাঁ বলতে হবে। পরিবার যদি সচেতন হয় তবে মাদকাসক্ত দূর করা সম্ভব। তাই মাদক নিয়ন্ত্রণে সর্বপ্রথম পরিবারকেই এগিয়ে আসার আহবান জানানো হয়।