Opu Hasnat

আজ ১৪ ডিসেম্বর শুক্রবার ২০১৮,

ব্রেকিং নিউজ

চট্টগ্রামে গ্রেপ্তারকৃত জামায়াত-শিবিরের ২১০ জন কারাগারে চট্টগ্রাম

চট্টগ্রামে গ্রেপ্তারকৃত  জামায়াত-শিবিরের  ২১০ জন কারাগারে

চট্টগ্রাম নগরীর পর্যটন করপোরেশনের মোটেল সৈকত থেকে গ্রেপ্তার ‘জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের’ ২১০ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গত রোববার বিকেলে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত এ আদেশ দেন বলে জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) জাহাঙ্গীর আলম। জাহাঙ্গীর আলম বলেন, পরে তাদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হবে। এর আগে গত শনিবার রাতে পর্যটন করপোরেশনের মোটেল সৈকত থেকে ‘জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের’ ২১০ নেতাকর্মীকে আটক করে কোতোয়ালী থানা পুলিশ। রোববার সকালে কোতোয়ালী থানার উপ-পুলিশ পরিদর্শক গোলাম ফারুক বাদী হয়ে ২১০ জনকে এজাহারনামীয় এবং ১০ জনকে অজ্ঞাত আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, নগরের স্টেশন রোডের মোটেল সৈকতে অভিযান চালিয়ে গোপন বৈঠক করার সময় শিবিরের ২১০ জনকে আটক করা হয়। পরে তাদের গ্রেফতার দেখিয়ে রোববার সকালে অজ্ঞাতনামা আরও ১০ জনকে আসামি করে মোট ২২০ জনের বিরুদ্ধে মামলা করা হয়।

ওসি মহসিন জানান, ‘পারাবার’ নামে একটি সংগঠনের ব্যানারে তারা ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করেছিল। ‘পারাবার’ সংগঠনটি ছাত্রশিবিরের চট্টগ্রাম মহানগর দক্ষিণের সাংস্কৃতিক শাখা।