Opu Hasnat

আজ ১৭ নভেম্বর শনিবার ২০১৮,

নক আউট পর্বের আশা বাঁচিয়ে মাঠ ছাড়ল জাপান-সেনেগাল খেলাধুলা

নক আউট পর্বের আশা বাঁচিয়ে মাঠ ছাড়ল জাপান-সেনেগাল

জিতলেই রাশিয়া বিশ্বকাপের গ্রুপ 'এইচ' থেকে শেষ ১৬ নিশ্চিত। এমন সমীকরণ সামনে নিয়ে রবিবার রাত ৯টায় মাঠে নামে জাপান ও সেনেগাল। শুরুটা অবশ্য দুর্দান্ত করে সেনেগাল। ম্যাচের ১২তম মিনিটেই সাদিও মানের গোলে এগিয়ে যায় আফ্রিকার দেশটি। তবে বসে থাকেনি জাপান। গোলের ক্ষুধায় একের পার এক আক্রমণ চালায় তারাও। এরই ধারাবাহিকতায় ম্যাচের ৩৩ মিনিটে তাকাশি ইনুয়ির গোলে সমতায় ফেরে এশিয়ার দেশটি।

ওই ১-১ গোলে বিরতিতে যায় দু'দল। বিরতি থেকে ফিরে গোলের দেখাও পেয়ে গিয়েছিল জাপান। কিন্তু শট পোস্টে লেগে ফিরে আসলে আশা ভঙ্গ হয় জাপানিদের। এর মধ্যে পাল্টা আক্রমণে ৭১ মিনিটে মুসা ওগুয়ার গোলে আবারও এগিয়ে যায় সেনেগাল। এরপর জাপানের ফরোয়ার্ড ওসাকো তুলে হোন্ডাকে মাঠে নামায় কোচ। ঠিক ৭ মিনিট পর গোল করে কোচের আস্থার প্রতিদান দেন হোন্ডা। এরপর দু'দল গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে। তবে গোলমুখ খুলতে পারেনি কোনো দলই। ফলে নক আউট পর্বের টিকিট পেতে গ্রুপের শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হবে সেনেগাল ও জাপানকে।

এর আগে, রাশিয়া বিশ্বকাপে নিজেদের দারুণ ফুটবলশৈলী তাদের প্রথম ম্যাচে চমকে দিয়েছে জাপান ও সেনেগাল। এর মধ্যে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী কলম্বিয়াকে ২-১ গোলে হারায় এশিয়ার দেশটি। একই সঙ্গে সেনেগালও শক্তিশালী পোল্যান্ডকে ২-১ গোলে হারায়।