Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ২৯ প্লাটুন বিজিবি মোতায়েন গাজীপুর

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ২৯ প্লাটুন বিজিবি মোতায়েন

আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষা ও নাশকতা ঠেকাতে ২৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। রবিবার সকাল থেকে নির্বাচনে এলাকায় বিজিবি টহল শুরু করে।

৩২০ বর্গকিলোমিটার সীমানা বেষ্টিত নির্বাচনী এলাকায় প্লাটুনগুলো ২৭ জুন পর্যন্ত দায়িত্ব পালন করবেন। গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকাল থেকে যথা সময়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ৫৭ ওয়ার্ডে ৫৭ টিম র‌্যাব সদস্য একটি টিম রিজার্ভ এবং প্রতি ২ ওয়ার্ডের এক প্লাটুনসহ মোট ২৯ প্লাটুন বিজিবি এবং ১০ হাজার ০২৪ জন আনসার ও পুলিশ বাহিনী নির্বাচনে সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বে থাকবে।

আগামী ২৬ জুন অনুষ্ঠিত হবে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন। তবে আজ রোববার রাত ১২টা পর্যন্ত প্রচার কাজ চালাতে পারবে প্রার্থীরা।

৫৭টি সাধারণ এবং ১৯টি সংরক্ষিত ওয়ার্ড বিশিষ্ট এ সিটি করপোরেশনের মোট ভোটার ১১ লাখ ৩৭ হাজার ৭৩৭। এরমধ্যে ৫ লাখ ৭৯ হাজার ৯৩৫ জন পুরুষ এবং ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন নারী ভোটার।

নির্বাচনে ৭ জন মেয়র পদে, ৮৪ জন সংরক্ষিত নারী কাউন্সিলর এবং সাধারণ কাউন্সিলর পদে ২৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।