Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

আর্জেন্টিনাকে বিধ্বস্ত করে শেষ ষোলোতো ক্রোয়েশিয়া খেলাধুলা

আর্জেন্টিনাকে বিধ্বস্ত করে শেষ ষোলোতো ক্রোয়েশিয়া

৩-০ গোলে আর্জেন্টিনাকে বিধ্বস্ত করে এক ম্যাচ বাকি থাকতেই শেষ ষোলোতে উঠে গেলো ক্রোয়েশিয়া। ঘুরে দাড়াঁতে পারলো না আর্জেন্টিনা। উল্টো বড় ব্যবধানে হেরে এবার আর্জেন্টিনার শঙ্কা গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার। 

বৃহস্পতিবার রাতে নিজনি নভগোরোদে অনুষ্ঠিত খেলায় প্রথমার্ধে গোলের সুযোগ তৈরি করলেও গোল পায়নি আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়ার কেউই।

আর্জেন্টিনার সবচেয়ে ভালো সুযোগটি পেয়েছিলেন এনসো পেরেস। ৩১তম মিনিটে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে জালে পাঠাতে পারেননি এই মিডফিল্ডার।

পরের মিনিটে ক্রোয়েশিয়াকে এগিয়ে নেওয়ার সুযোগ হাতছাড়া করেন মানজুকিচ। খুব কাছে থেকেও অরক্ষিত এই ফরোয়ার্ড লক্ষ্যে রাখতে পারেননি হেড। 

প্রথমার্ধের যোগ করা সময়ে প্রতি আক্রমণ থেকে দলকে এগিয়ে নেওয়ার সুযোগ আসে আন্তে রেবিচের সামনে। অনেক ওপর দিয়ে মেরে দলকে হতাশ করেন এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে কাবাইয়েরো করলেন ওই মারাত্মক ভুল। গাব্রিয়েল মের্কাদোর ব্যাকপাস ধরে আবার বাড়াতে চেয়েছিলেন তাকে। কিন্তু বল উঠলো উপরে একেবারে রেবিচের কাছে। নিখুঁত ভলিতে কাবাইরোর মাথার উপর দিয়ে বল জালে পাঠালেন এই ফরোয়ার্ড।

প্রথমার্ধেও এ রকম অহেতুক ঝুঁকি নিচ্ছিলেন কাবাইয়েরো। শেষ পর্যন্ত গোল খেয়ে দিতে হলো এর মাশুল।

৬৪তম মিনিটে গনসালো হিগুয়াইনের কাটব্যাকে মাক্সিমিলিয়ানো মেসার শট ফিরিয়ে ক্রোয়েশিয়ার ত্রাতা গোলরক্ষক দানিয়েল সুবাসিচ।

৮০তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো শটে ক্রসবার ঘেঁষে বল জালে পাঠান ক্রোয়েশিয়া অধিনায়ক মদ্রিচ।

ছয় মিনিট পর ইভান রাকিতিচের ফ্রি-কিকে বল ক্রসবারে লেগে ফিরলে ব্যবধান বাড়েনি। তবে অতিরিক্ত সময়ে গোলের দেখা পান বার্সেলোনায় মেসির সর্তীর্থ এই মিডফিল্ডার। প্রতি আক্রমণ থেকে একটি শট ঠেকিয়ে দেন আর্জেন্টিনার গোলরক্ষক। তবে বল পেয়ে যান মাতেও কোভাচিচ। তার কাছে থেকে রাকিতিচ যখন বল পান সামনে কেবল মার্কোস আকুনা। সাথে সাথে গোলের ব্যবধান ৩-০  ।