Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

দৌলতদিয়া ঘাটে জানজট নিরসনে এসপি মিলির কঠোর পরিশ্রম রাজবাড়ী

দৌলতদিয়া ঘাটে জানজট নিরসনে এসপি মিলির কঠোর পরিশ্রম

 প্রিয়জনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি শেষে দক্ষিণাঞ্চল থেকে রাজধানীসহ বিভিন্ন স্থলের কর্মস্থলে ফেরা মানুষের বাড়তি চাপ দৌলতদিয়া ঘাটে অব্যাহত আছে। কর্মমুখী মানুষ ও বাড়তি যানবাহনের চাপে গত ২ দিন ধরে ঘাটে নদী পাড়ের অপেক্ষায় আটকা পড়ছে যানাবাহন। 

এদিকে প্রচন্ড রোদে ও গরমে নীজে দাড়িয়ে নির্দেশনা দিয়ে জানজট নিরসনে বৃহস্পতিবার সকাল থেকে সারাদিন কাজ করেছেন রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাকিব খানসহ পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দৌলতদিয়া ঘাটে কর্মরত বিআইডবিউটিসির ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সফিকুল ইসলাম জানান, অন্যান্য স্বাভাবিক সময়ে প্রতিদিন এ ঘাট দিয়ে প্রায় ৩ থেকে ৪ হাজার যানবাহন পারাপার হয়। কিন্তু বর্তমানে পারাপার হচ্ছে সাড়ে ৬ থেকে ৭ হাজার যানবাহন। তিনি আরো জানান, ঈদ উপলক্ষে এই নৌরুটে মোট ২০টি ফেরি রয়েছে। তবে একটি ফেরির জরুরী মেরামতের কাজ চলছে। দ্রুতই ফেরিটি বহরে যোগ দেয়ার কথা রয়েছে। তবে রাতের মধ্যে যানবাহন কমে যাবে বলেও আসস্থ করেন তিনি। 

রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি জানান, এ বছর ঘাটের যানজট নিরসনে আমি নীজে প্রতিদিন ঘাট এলাকায় দায়িত্ব পালন করেছি। আজ থেকে পন্যবাহি ট্রাক চলাচল শুরু করায় যানবাহনের চাপ বেড়েছে। একটি নিয়মের মধ্যে সিরিয়াল মেনে সবাইকে পার করা হচ্ছে। কর্মস্থলগামী মানুষকে বয়ে আনা যানবাহন এক যোগে ঘাটে আসা শুরু করায় মহাসড়কে দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। তবে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য যাত্রীদের দুর্ভোগ কমাতে কাজ করে যাচ্ছে।