Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

জারিয়া লোকাল ট্রেনের বগি সংকট যাত্রী ভোগান্তি চরমে নেত্রকোনা

জারিয়া লোকাল ট্রেনের বগি সংকট যাত্রী ভোগান্তি চরমে

নেত্রকোনার দুর্গাপুরে ঈদের আনন্দ শেষে কর্মে ফিরে যেতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ যাত্রীদের। দুর্গাপুর থেকে ঢাকা যেতে সড়ক যোগাযোগ ভালো না থাকায় অত্রএলাকার মানুষের ট্রেনের উপরই ভরসা করতে হয়। আর ট্রেনের যখন বগি সংকট ও দীর্ঘ লাইনে দাঁিড়য়েও টিকিট পাওয়া না যায়, তখন ভোগান্তির সীমা থাকেনা। 

এ নিয়ে মঙ্গলবার দুপুরে জারিয়া-ঝাঞ্জাইল রেলষ্টেশনে সরেজমিনে গিয়ে দেখাগেছে, জারিয়া-ময়মনসিংহের ট্রেনের ৪টি সিডিউল থাকলেও সময় ও যাত্রীর চাঁপ থাকার কারনে বর্তমানে ৩টি সিডিউলে ট্রেন চলাচল করছে। দীর্ঘ অপেক্ষার পর টিকিট না পেয়ে জীবন বাজী রেখে মই দিয়ে ট্রেনের ছাদে চড়েই কর্মক্ষেত্রে ফিরছেন সাধারণ মানুষ। এ বিষয়ে ষ্টেশন মাষ্টার বলেন, একমাত্র সকালের ট্রেনের সময়টাই ঠিক রয়েছে, যাত্রীদের চাপ থাকায় ট্রেনের সিডিউলেও বিপর্যয় ঘটছে। 

খোঁজ নিয়ে দেখাগেছে, জারিয়া থেকে ঢাকা গামী একমাত্র আন্তঃনগর বলাকা ট্রেনের টিকিট, কাউন্টার থেকেই অতিরিক্ত দামে বিক্রি করা হচ্ছে। এছাড়া কালো বাজারে সব সময়ই পাওয়া যায় এ টিকিট। জারিয়া বাজারের ব্যাবসায়ি নিখিল বনিক বলেন, যাত্রীদের এই দুর্ভোগ প্রতিদিনই ঘটছে। কেউ প্রতিবাদ করলে বিভিন্ন সমস্যায় পড়তে হয়। মান সম্মানের ভয়ে কেউ কিছু বলেনা। এ ব্যাপারে উর্ধতন কর্তপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।