Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

শুরু হচ্ছে বহু কাঙ্খিত রাজবাড়ী শহর রক্ষা বাধের উন্নয়ন কাজ রাজবাড়ী

শুরু হচ্ছে বহু কাঙ্খিত রাজবাড়ী শহর রক্ষা বাধের উন্নয়ন কাজ

 অবশেষে শুরু হতে যাচ্ছে রাজবাড়ী জেলাবাসীর দির্ঘ্য দিনের কাঙ্খিত রাজবাড়ী শহর রক্ষা বাধের উন্নয়ন কাজ। জেলাবাসীর বড় সমস্যার মধ্যে অন্যতম সমস্যা ছিল নদী ভাঙ্গন।বিগত কয়েক বছরে নদী ভাঙ্গনে জেলার বরাট, উড়াকান্দা, নয়ন সুখ, লাল গোলা, মিজানপুরসহ বিভিন্ন এলাকার হাজার হাজার মানুষ নিঃস্ব হয়েছে। যে কারনে কোন সাহায্য বা অনুদান নয় ওই এলাকার মানুষের চাওয়া ছিল নদী শাসন এবং স্থায়ীবাধ নির্মান। এলাকাবাসীর চাওয়া প্রেরিক্ষেতে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, রাজবাড়ীর জেলা প্রশাসক ও পানি উন্নয়ন বোর্ড জোর চেষ্টা চালিয়ে ৩ শত ৪২ কোটি টাকার  একটি প্রকল্প রাজবাড়ীবাসীর জন্য উপহার হিসেবে নিয়ে আসেন।
যে প্রকল্পের কার্যাদেশ পেয়েছে খুলনার শিপইয়ার্ড লিমিটেড। যে কারনে কাজের পরিকল্পনা নিয়ে বুধবার সকাল ১১ টায় রাজবাড়ীর জেলা প্রশাসকের কার্যালয়ে এক সভা আহব্বান করা হয়েছে। ওই সভায় প্রধান অতিথি হিসেবে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
গতকাল মঙ্গলবার সকালে রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ে মাসিক উন্নয়ন সমন্বয় সভায় রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী এসব কথা জানান, তিনি এ সময় আরো জানান, বুধবারের সভায় খুলনার শিপইয়ার্ড লিমিটেডের উর্দ্ধতন কর্মকর্তারা, পানি উন্নয়ন বোর্ড ফরিদপুরের চিফ ইঞ্জিনিয়ার, রাজবাড়ীর জেলা পরিষদের চেয়ারম্যান, পৌর মেয়র, উপজেলা চেয়ারম্যানরা, মিজানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বরাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত থাকবেন।
এ সময় পানি উন্নয়ন বোর্ড রাজবাড়ীর প্রকৌশলী জানান, যেহেতু বর্ষা মৌসুম শুরু হয়ে গেছে তাই আপাতত শহর রক্ষা বাধকে রক্ষা করার জন্য দুই একদিনের মধ্যে বালুর বস্তা ফেলা শুরু হবে। আর বর্ষা মৌসুম শেষ হলে পুরোদমে স্থায়ী ভাবে কাজ শুরু করা হবে।