Opu Hasnat

আজ ১৭ নভেম্বর শনিবার ২০১৮,

ঈদ উপলক্ষে রংপুরের বিভিন্ন স্থানে খাবার বিতরণ রংপুর

ঈদ উপলক্ষে রংপুরের বিভিন্ন স্থানে খাবার বিতরণ

ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি, ঈদ কে ঘিরে যখন সবার মাঝে আনন্দ বিরাজ করেছে, বিভিন্ন জন বিভিন্নভাবে আনন্দ ভাগাভাগিতে ব্যস্ত  ঠিক  অন্য সবার মতই থেকে সেই আনন্দ  ভারসাম্যহীন ও অসহায় কিছু সংখ্যক মানুষের সাথে ব্যাতিক্রমভাবে ভাগাভাগি করে নিল রংপুর জেলার স্থানীয় এবং রংপুর পলিটেকনিক ইন্সটিটিউট রোভার স্কাউট গ্রুপের সক্রিয় রোভার স্কাউট মোঃ রেজওয়ান হোসেন সুমন। 

পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে ঈদের দিন মায়ের কাছে করা আবদারে রাত্রি সাড়ে ৯ টার দিকে মায়ের হাতের রান্না করা সেমাই ও রাত্রের খাবার নিয়ে বেরিয়ে পড়েন রংপুর নগরীর বিভিন্ন স্থান ঘুরে ঘুরে ভারসাম্যহীন ও অসহায় ব্যক্তিদের মাঝে বিতরণের জন্য।

নগরীর ডিসির মোড়, মেডিকেল রোড সংলগ্ন, টাউন হল চত্ত্বর, সরকারী কলেজ রোড সংলগ্ন, পায়রা চয়ত্ত্বর, শাপলা চত্ত্বর ও রেলওয়ে স্টেশন রোড সংলগ্ন এলকা সমুহে রাস্তার পাশে শুয়ে থাকা অবস্থানরত প্রায় ২০-৩০ জন ব্যক্তিকে খাবার বিতরণ করেন। 

রোভার স্কাউট মোঃ রেজওয়ান সুমন তার অনুভুতি ব্যক্ত করে জানান, আজকের এই কর্যক্রমটি আমার কাছে সবথেকে বড় আনন্দের কেননা আমরা আত্ম-মানবতার সেবায় নিয়োজিত, আজকের এমন একটি আনন্দের দিনে কেউ খাবে আর কেউ খাবে না তা আমি মেনে নিতে পারিনি, বিষয়টি আমার বিবেককে নাড়া দেয় তাই আজকের এই যতসামন্য কার্যক্রমটি ছোট  এবং পরিপূর্ন না হলেও যথার্থ বলে আমি মনে করি। আমাদের প্রত্যেকেরই উচিত নিজ নিজ অবস্থান থেকে মানবিকতাকে জাগ্রত করে ভারসাম্যহীন ও অসহায় মানুষদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া। আমি আশা করি আমার এই মানবিকতা মুলক কার্যক্রমটি দেখে যেন অন্যরাও অনুপ্রানিত হয় এবং নিজের আশে পাশে থাকা অসহায় ও ভারসাম্যহীন ব্যক্তির প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেয়।