Opu Hasnat

আজ ১৫ অক্টোবর সোমবার ২০১৮,

স্পেনের কোচ বরখাস্ত, ফুটবলারদের দাবি রাখেনি ফেডারেশন খেলাধুলা

স্পেনের কোচ বরখাস্ত, ফুটবলারদের দাবি রাখেনি ফেডারেশন

রিয়াল মাদ্রিদের কোচ হওয়ায় স্পেনের বিশ্বকাপ দলের কোচ হুলেন লোপেতেগিকে বরখাস্ত করে দেশটির ফুটবল ফেডারেশন। কিন্তু বিশ্বকাপের একদিন আগে কোচের বরখাস্ত চাননি দেশটির ফুটবলাররা।

জানা যায়, বিশ্বকাপ শুরুর ঠিক আগে কোচ বিতর্ক এড়ানোর চেষ্টা করেছিলেন স্পেনের কয়েকজন সিনিয়র ফুটবলার। স্প্যানিশ ফেডারেশন কর্তাদের তারা বোঝানোর চেষ্টাও করেন, বিশ্বকাপ শুরুর ঠিক আগে এভাবে হুলেন লোপেতেগিকে সরিয়ে দিলে বিতর্ক তৈরি হবে।

একটা সময় মনে হচ্ছিল, স্প্যানিশ ফুটবল-কর্তারা খেলোয়াড়দের দাবি মেনেও নিতে পারেন। কারণ সাংবাদ সম্মেলনের সময়ও পিছিয়ে দেওয়া হয়। কিন্তু তার পরে নিজেদের মধ্যে এক দফা আলোচনা করার পরে, লোপেতেগিকে সরিয়ে দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নেয় স্পেনের ফুটবল ফেডারেশন।

স্প্যানিশ প্রচারমাধ্যমের খবর, সের্হিও রামোসের নেতৃত্বে বেশ কয়েকজন সিনিয়র ফুটবলার দেখা করেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট লুইস রুবিয়ালেসের সঙ্গে। যে দলে নাকি ছিলেন আন্দ্রে ইনিয়েস্তার মতো তারকাও। সকাল থেকে ফুটবলারদের সঙ্গে আলোচনা করেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত ফুটবলারদের দাবি রাখেনি স্পেনের ফুটবল ফেডারেশন।

লোপেতেগির বরখাস্ত নিয়ে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট বলেন- জানি, আমরা একটা কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি। কিন্তু আমি ফুটবলারদের সঙ্গে কথা বলেছি। আমি নিশ্চয়তা দিচ্ছি, নতুন কোচের সঙ্গে কাজ করতে ওরা তৈরি। নিজেদের শতভাগ দিতেই ফুটবলাররা মাঠে নামবে।

এদিন রাতে রামোস টুইট করেন, আমরা স্পেনের জাতীয় দল। আমরা আমাদের দেশ, আমাদের পতাকা, আমাদের ভক্তদের প্রতিনিধি। আমাদের দায়িত্ব ও দায়বদ্ধতা রয়েছে আপনাদের প্রতি, যা গতকাল ছিল, আজ আছে এবং কালও থাকবে। আমরা সবাই এক সঙ্গেই আছি।

প্রসঙ্গত, হুলে লোপেতেগির বরখাস্ত হওয়ার ১২ ঘণ্টা না যেতেই নতুন কোচ নিয়োগ দিয়েছে স্পেন। লোপেতেগির উত্তরসূরি হিসেবে বিশ্বকাপে স্পেনের কোচের দায়িত্ব পালন করবেন রিয়াল মাদ্রিদের সাবেক ডিফেন্ডার ফার্নান্দো ইয়েররো।