Opu Hasnat

আজ ১৮ ডিসেম্বর মঙ্গলবার ২০১৮,

জৈন্তাপুরে সাজ্জাদুর রহমান স্মৃতি সংসদ এর ফ্রি চিকিৎসা ক্যাম্প সিলেট

জৈন্তাপুরে  সাজ্জাদুর রহমান স্মৃতি সংসদ এর  ফ্রি চিকিৎসা ক্যাম্প

সিলেটের জৈন্তাপুর উপজেলায় মরহুম সাজ্জাদুর রহমান স্মৃতি সংসদ কর্তৃক হরিপুরে ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরন ক্যাম্প অনুষ্ঠিত হয় এবং গরিব রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা নিশ্চিতের জন্য চিকিৎসা ভাতা কার্ড প্রদান এবং নতুন রোগীদের চিকিৎসা প্রদানের ব্যবস্থা চালুর ঘোষনা দেওয়া হয়। ১২ বুধবার সকাল ১০ঘটিকা হইতে বিকাল ৪ঘটিকা পর্যন্ত সিলেটের জৈন্তাপুর উপজেলার হরিপুরে মরহুম সাজ্জাদুর রহমান স্মৃতি সংসদ কর্তৃক হরিপুর জামেয়া ইসলামিয়া মাদ্রাসার পার্শবর্তী মৌলানা মোজ্জামিল আলী সাহেবের বাড়ীতে ২য় ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরন করা হয়।

অভিজ্ঞ বিএমডিসি রেজিষ্ট্রেশন ভুক্ত এমবিবিএস ডাক্তার দ্বারা এই চিকিৎসা ক্যাম্প পরিচালিত হয়। ফ্রি চিকিৎসা সেবা প্রদান করেন জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অভিজ্ঞ ও সুনামধন্য ডাক্তার মোঃ মিছবাহ উদ্দিন এবং ডাক্তার মোঃ আব্দুস সবুর। তারা সকাল হতে বিকাল পর্যন্ত প্রায় ২শত রোগীদের ফ্রি চিকিৎসা প্রদান ও বিনামূল্যে ঔষধ বিতরন করে। এছাড়া আরও ৭জন ভাতা ভোক্তরোগীকে চিকিৎসা প্রদান সহ  হত দরিদ্র রোগীদের ফ্রি চিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যে সাজ্জাদুর রহমান স্মৃতি সংসদের পক্ষ হতে চিকিৎসা ভাতা কার্ড চালু করার ঘোষনা দেওয়া হয়। ইতোমধ্যে দরিদ্র রোগীদের বিনা মূল্যে চিকিৎসা প্রদানের জন্য রেজিষ্ট্রেশন কার্যক্রম চালু করা হয়েছে। ভাতা কার্ডের মাধ্যমে হত দরিদ্র রোগীদের সর্বক্ষণ ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হবে।

এ বিষয়ে ডাঃ মোঃ মিছবাহ উদ্দিন বলেন- মরহুম সাজ্জাদুর রহমান স্মৃতি সংসদের উদ্দ্যেগে প্রতি বৎসর রোগীদেরকে ফ্রি চিকিৎসা এবং বিনামূল্যে ঔষধ বিতরন করি। চিকিৎসা ভাতা কার্ডের মাধ্যমে হত দরিদ্র রোগীদের মধ্যে সারা বৎসর চিকিৎসা সেবা প্রদান করা হয়। আগামীতে আরও রোগীদের চিকিৎসাভাতা কার্ড চালু করা হবে।