Opu Hasnat

আজ ২৪ অক্টোবর বুধবার ২০১৮,

টেলি স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত রাজবাড়ীর লক্ষ লক্ষ মানুষ রাজবাড়ী

টেলি স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত রাজবাড়ীর লক্ষ লক্ষ মানুষ

টেলি স্বাস্থ্য সেবা পাচ্ছেনা রাজবাড়ী জেলার পাচটি উপজেলার কয়েক লক্ষ মানুষ। দেশের বিভিন্ন জেলায় জনগনের দোড়গোরায় স্বাস্থ্য সেবা পৌছে দিতে সরকার টেলি স্বাস্থ্য সেবা প্রকল্প চালু করলেও এই সেবা থেকে বঞ্চিত রাজবাড়ীর বাসিন্দারা।

রাজবাড়ীর সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ শফিউর রহমান শুভ জানান, দেশের অনেক জেলায়ই সরকারী হাসপাতালে একজন চিকিৎসক রয়েছে এবং সরকারী ভাবে একটি মোবাইল নম্বর রয়েছে যেটিতে ফোন করে মানুষ স্বাস্থ্য সেবা পেেেত পারে। রাজবাড়ী সরকারী হাসপাতালটিতে এ ধরনের কোন সেবা চালু নেই। 
এ ব্যপারে রাজবাড়ী সরকারী হাসপাতালের তত্তাবধায়ক ডাঃ স্বপন কুমার কুন্ড জানান, রাজবাড়ী সরকারী হাসপাতালটি ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় রুপান্তরিত হলেও এখানে নানান ধরনের সংকট রয়েছে। তার মধ্যে চিকিৎসক সংকট অন্যতম। টেলিস্বাস্থ্য সেবা নামে কোন সেবা এখানে চালু নেই। 

আর রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স বলেন, রাজবাড়ীতে টেলি স্বাস্থ্য সেবা চালু নেই তবে আমাদের কাছে কেউ ফোনে কোন পরামর্শ চাইলে আমরা দিয়ে থাকি। আমার জানামতে সরকার জনগনের দোড়গোরায় স্বাস্থ্য সেবা পৌছে দিতে ভিশন সেন্টার নামে দেশের বিভিন্ন এলাকায় একটি প্রকল্প চালু করতে যাচ্ছে। যার অংশ হিসেবে রাজবাড়ীর পাংশা এবং গোয়ালন্দ উপজেলাকে বাছাই করা হয়েছে। আর সেই প্রকল্পের জন্য গোপালগঞ্জের শেখ ফজিলাতুননেছা মুজিব মেডিকেল কলেজে চিকিৎসকদের প্রশিক্ষন চলছে। এই বছরের শেষের দিকে কার্যক্রম শুরু হবে বলে ধারনা করা হচ্ছে।