Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

কুমিল্লায় কারা হেফাজতে আসামির মৃত্যু কুমিল্লা

কুমিল্লায় কারা হেফাজতে আসামির মৃত্যু

কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের কারা ওয়ার্ডে ছবির মিয়া (৩৮) নামের এক আসামির মৃত্যু হয়েছে। সোমবার ভোর ৬টার দিকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের কারা ওয়ার্ডে ওই আসামির মৃত্যু হয়। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের জেলার মো. মজিবুর রহমান।

সূত্র জানায়, গত ৪ জুন কোতয়ালী মডেল থানায় দায়েরকৃত একাধিক মামলার আসামি মহানগরীর সুজানগর এলাকার রফিক মিয়ার ছেলে ছবির মিয়াকে (৩৮) আদালতে আনার পর তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।

সোমবার ভোরে তার বুকে ব্যথা অনুভূত হলে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের কারা ওয়ার্ডে ভর্তির পর তার মৃত্যু হয়েছে বলে দাবি করেছে কারাগার কর্তৃপক্ষ।

কোতয়ালী মডেল থানা পুলিশ জানায়, গত মঙ্গলবার সকাল ১০টার দিকে কুমিল্লা মহানগরীর কাঁটাবিল এলাকায় রানা নামের এক যুবককে গুলি ও ছুরিকাঘাত করে হত্যা করা হয়।  নিহত রানা নগরীর সুজানগর এলাকার আবদুল জলিলের ছেলে।  তিনি নগরীর সুজানগর এলাকার গত বছরের ৪ এপ্রিল সংঘটিত জানু মিয়া হত্যা মামলার আসামি ছিলেন।

এরপর পুলিশ রানা হত্যা মামলার আসামিদের আটক করতে গেলে পুলিশ ও আসামি পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ ও গুলি বিনিময়ের ঘটনা ঘটে।  এতে কোতয়ালী মডেল থানা পুলিশের ৪ উপ-পরিদর্শকসহ (এসআই) অন্তত ৮ পুলিশ এবং আসামি পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন।  এসময় পুলিশ ঘটনাস্থল থেকে ছবির মিয়াসহ জানু মিয়া হত্যা মামলার বাদী শাহআলমকে আটক করেছিল।