Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

নৌকার ছাদে বজ্রপাতে নারীসহ ৩ জনের মৃত্যু নরসিংদী

নৌকার ছাদে বজ্রপাতে নারীসহ ৩ জনের মৃত্যু

নরসিংদীর মেঘনা নদীতে যাত্রীবাহী একটি নৌকায় বজ্রপাতে নারীসহ ৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১০ যাত্রী। মঙ্গলবার দুপুর ৩টার দিকে নরসিংদীর চরাঞ্চল করিমপুরের মেঘনা নদীর মোহনায় এ ঘটনা ঘটে। গুরুত্বর আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এদের মধ্যে দুই জনকে মুমূর্ষু অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। নিহতরা হলেন, আলোকবালী গ্রামের ফরিদা ইয়াসমিন (৫০), একই গ্রামের রেহেনা বেগম (৪০) ও সেলিম মিয়া। আহতরা হলেন, ছানাউল্লা মিয়া, রুবেল মিয়া, আলী হোসেন, ফরহাদ মিয়া, জাবেদ ও ভূট্টো মিয়া।

পুলিশ ও এলাকাবাসী জানিয়েছেন, দুপুর আড়াইটার দিকে নরসিংদীর বিপিন সাহার ঘাট থেকে দুই শতাধিক যাত্রী নিয়ে ইঞ্জিনচালিত নৌকা (ট্রলার) সদর উপজেলার চরাঞ্চল আলোকবালী যাচ্ছিল। নৌকাটি চরাঞ্চলের করিমপুরের কাছাকাছি পৌঁছলে বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়। এরই মধ্যে নৌকাটি মেঘনা নদীর করিমপুর মোহনায় পৌঁছলে বিকট শব্দ হয়ে আগুনের গোলাকৃত একটি বস্তু নৌকার উপর পরে। এ সময় নৌকার ছাদে বসা সেলিম নামে একজন দগ্ধ হয়ে মারা যায়। আহত হয় আরও ১২ জন। পরে নৌকার অন্যান্য যাত্রীরা তাদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালে আনার পর আরও দুই জন মারা যায়। গুরুতর আহত আরও দুই জনকে ঢাকায় পাঠানো হয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী মনু মিয়া বলেন, প্রচণ্ড বৃষ্টি হচ্ছিল। বিকট শব্দে বজ্রপাতও হচ্ছিল। এরই মধ্যে আগুনের একটি গোলা পড়ল। এসময় ছাদে থাকা একজন সঙ্গে সঙ্গে পুড়ে যায়। অন্যরাও আগুনে দগ্ধ হয়।

অপর প্রত্যক্ষদর্শী হাসিব বলেন, বজ্রপাত পড়ার সঙ্গে সঙ্গে নৌকার ছাদে আগুন লেগে যায়। এ সময় হুরাহুরি করে নৌকার বেশ কিছু যাত্রী পানিতে ঝাঁপ দেয়। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।