Opu Hasnat

আজ ২১ অক্টোবর রবিবার ২০১৮,

সাবেক মন্ত্রী মোজাফফর হোসেন আর নেই বগুড়া

সাবেক মন্ত্রী মোজাফফর হোসেন আর নেই


সাবেক মন্ত্রী প্রবীণ আওয়ামী লীগ নেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক মোজাফফর হোসেন (৭৪) ইন্তেকাল করেছেন (ইন্নাল্লিহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। বার্ধক্য জনিত নানা রোগে আক্রান্ত হয়ে তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানেই শনিবার রাত আনুমানিক ২টার দিকে তার মৃত্যু হয়। তিনি অসুস্থ স্ত্রী, এক ছেলে এবং দুই মেয়ে এবং নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের লাশ রোববার বগুড়া শহরের বাদুড়তলা এলাকায় তার বাড়িতে আনা হয়। যোহরের নামাজের পর করনেশন স্কুল মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এখানে তাকে রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অফ অনার প্রদান করা হয়।

এছাড়া বিকেল ৪টায় জেলার শিবগঞ্জ উপজেলা সদরে তার নামে প্রতিষ্ঠিত শিবগঞ্জ এমএইচ (মোজাফফর হোসেন) ডিগ্রি কলেজ মাঠে দ্বিতীয় জানাজা এবং বাদ আছর গ্রামের বাড়ি একই উপজেলার আলিয়ারহাটের সোনাদেউল গ্রামে তৃতীয় জানাজা শেষে তাকে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়।


আওয়ামী লীগ নেতা মোজাফফর হোসেন ছাত্রাবস্থায় ১৯৭০ সালে নিজ এলাকা শিবগঞ্জ থেকে তৎকালীন প্রাদেশিক পরিষদের সদস্য পদে প্রথমবার বিজয়ী হন। এরপর ১৯৭৩ ও ১৯৮৬ সালে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৮৬ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচনে বিজয়ী মোজাফফর হোসেন পরে হুসেইন মোহাম্মদ এরশাদের দল জাতীয় পার্টিতে যোগদান করেন এবং কৃষি ও বন প্রতিমন্ত্রী নিযুক্ত হন। তার হাতেই শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, শিবগঞ্জ এমএইচ (মোজাফফর হোসেন) ডিগ্রি কলেজ, শিবগঞ্জ বালিকা উচ্চবিদ্যালয় প্রতিষ্ঠা হয়। চলতি বছরের শেষে অনুষ্ঠেয় নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন।