Opu Hasnat

আজ ২২ আগস্ট বুধবার ২০১৮,

ময়মনসিংহ হকার্স মার্কেটের ব্যবসায়ীরা ‘সর্বস্বান্ত’ ময়মনসিংহ

ময়মনসিংহ হকার্স মার্কেটের ব্যবসায়ীরা ‘সর্বস্বান্ত’

ময়মনসিংহ শহরের গাঙ্গিনারপাড় হকার্স মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে দেড় শতাধিক দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে শতকোটি টাকার ক্ষতির আশঙ্কা করছেন ব্যবসায়ীরা। বৃহস্পতিবার সকাল পৌনে ৭টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট তিন ঘণ্টার চেষ্টায় সকাল ৯টা ৪৫ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

এই মার্কেটে মোট ১৩৮টি দোকান রয়েছে। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দোকানে প্রচুর মালামাল তুলেছিলেন মার্কেটের ব্যবসায়ীরা। কিন্তু সেগুলোর খুব সামান্যই তারা রক্ষা করতে পেরেছেন। ঈদের মাত্র কয়েক দিন আগে এই অগ্নিকাণ্ডে এসব দোকান পুড়ে যাওয়ায় পথে বসার উপক্রম হয়েছে দোকান মালিকদের।


ময়মনসিংহ ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত পরিচালক শহিদুল হক বলেন, আশপাশে পানির উৎস না থাকায় তাদের কাজে সমস্যা হয়েছে। সেই সঙ্গে সংকীর্ণ মার্কেটে ঠাসাঠাসি করে থাকা পণ্যে বোঝাই দোকানগুলোর আগুন নেভাতে বেগ পেতে হয়েছে অগ্নিনির্বাপক বাহিনীর কর্মীদের।

হকার্স মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি আবদুল হক বলেন, ওই মার্কেটে দোকান আছে ১৩৮টি। এর মধ্যে, পোশাক, জুতা, গয়না, প্রসাধনী ছাড়াও বেশ কিছু দর্জির দোকান ছিল।
লোকজন মাত্র ৪-৫টা দোকানের মালামাল বের করতে পেরেছে। বাকি সব শেষ।

ময়মনসিংহ হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার শরীফ আহমেদ বলেন,রাতে বিক্রি শেষ করে তারা চলে যায়। সকালে দোকান খোলার আগেই আগুন লেগেছে।

ব্যবসায়ীরা জানান, আগুনে কমপক্ষে দেড় শতাধিক দোকানপাট পুড়ে গেছে। আগুন তাদের সর্বস্বান্ত করে দিয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার আল-আমীন জানান, আগুন নিয়ন্ত্রণসহ আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশ সদস্যরা এগিয়ে এসেছেন। তবে কী কারণে আগুন লেগেছে এবং কী পরিমাণ ক্ষতি হয়েছে তা জানা যায়নি।