Opu Hasnat

আজ ১৮ ডিসেম্বর মঙ্গলবার ২০১৮,

বীর মুক্তিযোদ্ধা মকছেদ আলী বিশ্বাসের চির বিদায়, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন মুক্তিবার্তাঝিনাইদহ

বীর মুক্তিযোদ্ধা মকছেদ আলী বিশ্বাসের চির বিদায়, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

৭১’র রনাঙ্গনের বীর সেনানী জাতির শ্রেষ্ঠ সন্তান মকছেদ আলী বিশ্বাস (৬৪) শািনবার বেলা সাড়ে তিনটায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে -----ওয়া রাজেউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে এবং এক মেয়েসহ অনেক গুনগ্রাহী রেখে যান। মরহুম মকছেদ আলী হরিণাকুন্ডু উপজেলার পদ্মনগর গ্রামের মরহুম আফছার উদ্দিন বিশ্বাসে ছেলে। 

তিনি ৩১ মে নিজ বাড়িতে স্ট্রোকে আক্রান্ত জনিত কারণে অসুস্থ্য হয়ে পড়েন। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে কুষ্টিয়া পৌছে ইন্তেকাল করেন। মরহুমের মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে সহযোদ্ধাসহ আত্মীয় স্বজন ও এলাকাবাসি শেষবারের মত তাকে এক নজর দেখার জন্য উপজেলার পদ্মনগরস্থ বাড়িতে ভিড় জমায়। এসময় এক হৃদয় বিদারক পরিবেশ সৃষ্টি হয়। সাদা মনের অধিকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক এই গুনি শিক্ষক এবং মহান স্বাধীনতা সংগ্রামের বিপ্লবী সিপাহির মৃত্যুতে অনেককে চোখ মুছতে দেখা যায়। রাত পৌনে এগারোটায় মরহুম মকছেদ আলীকে জেলা পুলিশের একটি চৌকশ দল গার্ড অব অনার প্রদান করেন। এ সময় বিউগলে করুন সুর বেজে ওঠে। 

গার্ড অব অনার প্রদান কালে মরহমের কফিনের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন হরিণাকুন্ডু উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম, হরিণাকুন্ডু থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী আয়ুবুর রহমান, উপজেলা ডেপুটি কমান্ডার শামসুল আলম। গার্ড অব অনার শেষে মরহুমের সেজো ভায়ের ইমামতিতে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় বিপুল সংখ্যক মুসল্লী অংশ গ্রহণ করেন। পরে তাকে গ্রামীণ কবর স্থানে দাফন করা হয়।

এই বিভাগের অন্যান্য খবর