Opu Hasnat

আজ ১৭ আগস্ট শুক্রবার ২০১৮,

বড়াইগ্রামে মরহুম সাংসদ রফিক উদ্দিনের সম্মানার্থে সড়ক নির্মাণ ও নামকরণ নাটোর

বড়াইগ্রামে মরহুম সাংসদ রফিক উদ্দিনের সম্মানার্থে সড়ক নির্মাণ ও নামকরণ

নাটোরের বড়াইগ্রাম-গুরুদাসপুর আসনের স্বাধীনতাত্তোর প্রথম পার্লামেন্ট নির্বাচনে বিজয়ী সংসদ সদস্য ও ১৯৮০ সালে আততায়ীর হাতে নিহত মরহুম রফিকউদ্দিন সরকারের সম্মানার্থে তার বাড়ি ও কবরস্থান পর্যন্ত কাঁচা রাস্তার এইচবিবি (হেরিং বন বন্ড) করণের কাজ ও একই সাথে ওই সড়কের নাম ‘রফিকউদ্দিন এমপি সড়ক’ উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকেলে উপজেলার বড়াইগ্রাম উপলশহর গ্রামে মরহুমের নিজ বাড়ি ও কবরস্থান আদগ্রাম-উপলশহর-প্রিয়বাগ অভিমুখে এই এইচবিবি করণের কাজ উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য-জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী। বার্ষিক উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা পরিষদ এ কাজ বাস্তবায়ন করবে। 

উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী জানান, ১৯৭৩ সালে আওয়ামীলীগ থেকে বড়াইগ্রাম-গুরুদাসপুর আসনে সংসদ সদস্য হিসেবে মো. রফিকউদ্দিন সরকার যার ডাক নাম চুন্নু সরকার নির্বাচিত হন। এর পর ১৯৮০ সালে বিএনপি ক্ষমতায় থাকাকালীন আততায়ীর হাতে তিনি খুন হন।  তিনি অভিযোগ করে বলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি মো. আব্দুল কুদ্দুস কয়েকবার এই আসনে থেকে এমপি হিসেবে নির্বাচিত হলেও মরহুম রফিকউদ্দিন সরকারের প্রতি কোন সম্মান দেখাননি। সাবেক ও ত্যাগী আওয়ামীলীগ নেতা সাবেক এই এমপির বাড়িতে যাওয়ার রাস্তা চলাচলের অনুপোযোগী। কবরস্থানে যাওয়ারও তেমন রাস্তা নেই। এ অবস্থার প্রেক্ষিতে মরহুম ওই এমপির সম্মানার্থে এ কাজ বাস্তবায়নের উদ্যোগ নেয়া হয়েছে। 

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য আবুল কালাম জোয়ার্দ্দার, রামেশ্বর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সারওয়ার হোসেন পিঞ্জু, বড়াইগ্রাম ইউপি প্যানেল চেয়ারম্যান ডা. নুরুল ইসলাম, ওয়ার্ড সদস্য আমজাদ হোসেন, আ’লীগের ওয়ার্ড সভাপতি আ. সোবাহান প্রামাণিক, মোশারফ হোসেন মুশা, রবিউল করিম, পৌর যুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাবর প্রমূখ।