Opu Hasnat

আজ ১৯ অক্টোবর শুক্রবার ২০১৮,

'উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে ১ ধাপ অতিক্রম করেছে বাংলাদেশ' সিলেট

'উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে ১ ধাপ অতিক্রম করেছে বাংলাদেশ'

ডিজিটাল বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উদ্বোধনের মাধ্যমে ৫৭তম দেশ হিসোবে বাংলাদেশ উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে ১ধাপ অতিক্রম করেছে। আওয়ামীলীগ সরকার উন্নয়ন বিশ্বাসী তাই একেরপর এক উন্নয়ন বাস্তবায়ন করে যাচ্ছে। আপনারা তথ্য প্রযুক্তির যুগে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর সুবিধা ভোগ করতে পারবেন।

আমরা অচিরেই মহাকাশে বঙ্গবন্ধু-২ স্যাটেলাইট উক্ষেপনের প্রস্তুতি গ্রহন করেছি। এছাড়া সরকার শিক্ষা ক্ষেত্র সহ ক্ষুদ্র জাতিস্বত্ব ও নৃ-গোষ্টির জীবন মান উন্নয়নে নিরলস ভাববে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর হতে দেশকে উন্নয়নের দিকে অগ্রসর করে যাচ্ছে। ইতোমধ্যে সরকার দেশকে নিম্ন আয়ের দেশ হতে মধ্যে আয়ের দেশে স্বীকৃতি লাভ করছে। এধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকা মার্কার প্রতিকে ভোট দিয়ে শেখ হাসিনার সরকারকে পুনরায় নির্বাচিত করার আহবান জানান। গবৃহস্পতিবার সকাল ১১টায় জৈন্তাপুর উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা অধিদপ্তরের যৌথ আয়োজনে অনুষ্টিত উপজেলা পরিষদ মিলানায়তনে প্রায় ১কোটি টাকার সহায়তা অনুদান প্রদান কালে প্রধান অতিথির বক্তব্য ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ এসব কথা বলেন। 

উপজেলা নির্বাহী অফিসার মৌরীর করিমের সভাপতিত্বে ও সমাজ সেবা অফিসার এ.কে. আজাদ ভূইয়ার পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীন, জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বশির উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান শ্রী জয়মতি রানী, উপজেলা সহকারি কমিশনার(ভূমি) মুনতাসির হাসান পলাশ, অফিসার ইনচার্জ খান মোঃ মাঈনুল জাকির, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সিরাজুল হক, ইউপি চেয়ারম্যান মঞ্জুর এলাহী সম্রাট, এখলাছুর রহমান, বাহারুল আলম বাহার, মোঃ আমিনুর রশিদ, উপজেলা যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, নৃ-তাত্তি¡ক জন গোষ্টির হেড ম্যান বিরুদ্ধে খাসিয়া। এসময় আরও উপস্থিত ছিলেন- নিজপাট ইউনিয়র আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান বাবুল, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ডেপুটি কমান্ডার হাজী আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান, শ্রমিকলীগের সভাপতি ফারুক আহমদ, যুবলীগের যুগ্ম আহবায়ক কুতুব উদ্দিন, সরকারি বিভিন্ন দপ্তরের প্রদানগন, প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, উপজেলা আওয়ামী ও তার সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দ।  

চা-বাগান শ্রমিকদের জীবন মান উন্নয়নের জন্য ৪২২ জনকে অনুদানের চেক, ক্ষুদ্র জাতিস্বত্বা ও নৃ-গোষ্ঠির ৩০জনের মধ্যে অনুদান প্রদান, সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী পরিত্যক্ত ভাতা, অসচ্ছল প্রতিবন্ধি ভাতা, প্রতিবন্ধী ছাত্র উপবৃত্তি, দলিত হরিজন ও বেদে পরিবারের জীবন মান উন্নয়ন এবং তাদের ছাত্রদের উপবৃত্তি মোট ৫৩৬জনকে অনুদান প্রদান করা হয়। এছাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার মাধ্যমে পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে বিশেষ বিজিএফ’র চাল ১০কেজি করে ১১হাজার ৪শত ৯৮জন উপকার ভোগীদের মধ্যে চাল বিতরন করা হয় এছাড়া বিজিএফ কর্মসূচীর আওতায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার মাধ্যমে ৩০কেজি চাল ও নগদ ৫শত টাকা তুলেদেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দরা। সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে “অমিয় ভাষণ-স্বাধীনতা” নামক বঙ্গবন্ধুর প্রতিকৃতির মোড়ক উন্মোচন করেন। অপরদিকে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের পক্ষ হতে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১, সফল উক্ষেপনে বিশেষ অবদান রাখায় সংসদ সদস্য ইমরান আহমদ কে ক্রেষ্ট ও ফুল দিয়ে বরণ করেন নেন প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।