Opu Hasnat

আজ ২৫ জুন সোমবার ২০১৮,

ব্রেকিং নিউজ

গোপালগঞ্জে সাংবাদিককে প্রাণনাশের হুমকির প্রতিবাদে প্রতিবাদ সভা মিডিয়াগোপালগঞ্জ

গোপালগঞ্জে সাংবাদিককে প্রাণনাশের হুমকির প্রতিবাদে প্রতিবাদ সভা

গোপালগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি, দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি, দি বাংলা পোষ্টের স্টাফ রিপোর্টার ও জাগো নিউজের গোপালগঞ্জ প্রতিনিধি এস এম হুমায়ুন কবীরকে তার নবীনবাগ বাড়ীতে একদল মাদক ব্যবসায়ী গিয়ে তাকে মেরে ফেলার হুমকি দেয়। এ সময় তারা অকথ্য ভাষায় গালিগালাজ করে। তারা সাংবাদিক এস এম হুমায়ুন কবীরকে মেরে ফেলা ও হাত কেটে ও তাকে দেখিয়ে দেব বলে চিৎকার চেচামেচি করে।

বুধবার সকাল ১১টায় গোপালগঞ্জ জেলা প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে সাংবাদিক এস এম হুমায়ুন কবীর কে হত্যার হুমকির প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। গোপালগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি এস এম হুমায়ুন কবিরের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি ও গোপালগঞ্জ সংবাদের প্রকাশক ও সম্পাদক ইলিয়াস হক, প্রেসক্লাবের সহ সভাপতি ও এটিএন নিউজ ও এটিএন বাংলার জেলা প্রতিনিধি চৌধুরী হাসান মাহমুদ, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মো: মিজানুর রহমান মানিক, প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও দৈনিক প্রথম আলোর জেলা প্রতিনিধি নুতন শেখ, প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও সিএনএন বাংলা টিভির স্টাফ রিপোর্টার এম শিমুল খান, প্রেসক্লাবের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মাহমুদ খান কুটি, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ইমরুল কাদির সবুজ, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল মামুন, সহ-দপ্তর সম্পাদক নাজমুল হুদা খান (নিজাম), প্রেসক্লাবের সদস্য ও দৈনিক বজ্রশক্তি পত্রিকার জেলা প্রতিনিধি মো: কাজী মাহমুদ, প্রেসক্লাবের সদস্য ও দৈনিক স্বাধীন সংবাদের গোপালগঞ্জ প্রতিনিধি হেমন্ত বিশ্বাস, প্রেসক্লাবের সদস্য ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মুহাম্মদ সোলায়মান রাব্বী প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, এস এম হুমায়ুন কবীরকে হত্যার হুমকি দিয়ে সাংবাদিকতার পথ রোধ করা যাবে না। সাংবাদিকরা সত্যের পথ থেকে কখনোই সরে যাবেন না। লেখনীর মাধ্যমে সকল অন্যায়, অবিচার, দুর্ণীতি রোধ করা হবে। কোন হুমকি-ধামকি মৃত্যুর ভয়ে সাংবাদিকদের কলম বন্ধ হবে না। এ সময় তারা আরো বলেন, কাফনের কাপড় মাথায় নিয়েই আমরা সাংবাদিকতা পেশায় এসেছি কোন মাদক বিক্রেতা বা সেবনকারীর হুমকির মুখে আমরা ভিত নই, হুমকি দিয়ে সাংবাদিকদের দাবায় রাখা যাবে না। হুমকিদাতাদের কে গ্রেফতার পুর্বক আইনের আওতায় আনার জন্য প্রশাসনের জোর হস্তক্ষেপ কামনা করা হয়। তা না হলে ভবিষতে কঠোর কর্মসুচীর ঘোষনা দেন বক্তারা।

উল্লেখ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খন্দকার নাসির উদ্দীনের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জের ধরে এবং মাদক বিরোধী অবস্থান নেওয়ায় দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি, দি বাংলা পোষ্টের স্টাফ রিপোর্টার ও জাগো নিউজের গোপালগঞ্জ প্রতিনিধি এস এম হুমায়ুন কবীরকে মেরে ফেলা ও হাত কেটে ও তাকে দেখিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়।