Opu Hasnat

আজ ২১ অক্টোবর রবিবার ২০১৮,

পবায় নিরাপদ পোল্ট্রি ব্যবস্থাপনা উন্নয়নে কনজুমারস কমিটির সভা রাজশাহী

পবায় নিরাপদ পোল্ট্রি ব্যবস্থাপনা উন্নয়নে কনজুমারস কমিটির সভা

রাজশাহীর পবা উপজেলায় নিরাপদ পোল্ট্রি ব্যবস্থাপনা উন্নয়নে উপজেলা কনজুমারস কমিটির এক সভা অনু্িষ্ঠত হয়েছে।  বৃহস্পতিবার (৩১ মে) সকালে পবা উপজেলা কনজুমারস কমিটির উদ্যোগে নওহাটা পৌরসভা মিলনায়তনে কমিটির সভাপতি সাংবাদিক কাজী নাজমুল ইসলামের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। 

দাতা সংস্থা ইউকেএইড এর অর্থায়নে ও ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় ভোক্তা অধিকার বিষয়ক জাতীয় প্রতিষ্ঠান কনজুমারস্ এসোসিয়েশন অব বাংলাদেশ-ক্যাব এর বাস্তবায়িত ইস্যু বেইজড্ প্রজেক্ট অন ফুড সেফটি গভার্নেন্স ইন পোল্ট্রি আওতায় অনুষ্ঠিত এই সভায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেয় কমিটির উপদেষ্ঠা সদস্য অধ্যক্ষ আশরাফ আলী দেওয়ান, মুক্তিযোদ্ধা  কমান্ডার এস এম কামরুজ্জামান ও  মুক্তিযোদ্ধা মো. জাহিদুর রহমান, সহ-সভাপতি রহিমা বেগম, সাধারণ সম্পাদক ওয়াজেদ আলী খান, কার্য্যনির্বাহী সদস্য রতœা খাতুন, ক্যাবের মাঠ সমম্বয়কারী অমর ডি’কস্টা, মাঠ কর্মকর্তা মো. মহিদুল হাসান ও মো. মোজাম্মেল হক প্রমূখ।  

সভায় ভোক্তাদের কাছে নিরাপদ পোল্ট্রির মাংস পৌঁছে দেয়ার লক্ষ্যে খামার থেকে বাজারে বিক্রি পর্যন্ত প্রত্যেকটি স্তরে প্রকল্পের ও কমিটির কি কি কাজ রয়েছে তা চিহ্নিত করা হয় এবং প্রয়োজনীয় করণীয় সম্পর্কে আলোচনা করা হয়। আলোচকবৃন্দ পোল্ট্রির নিরাপদ ব্যবস্থাপনা উন্নয়নে নিয়মিত বাজার মনিটরিং, স্থানীয় সরকারের সাথে সমম্বয় সাধন, পোল্ট্রি খামারী, পোল্ট্রির খাবার প্রস্ততকারী ও বিক্রেতা, পোল্ট্রির খুচরা বিক্রেতাদের মধ্যে নিরাপদ খাদ্য আইন ও নিরাপদ  পোল্ট্রি ব্যবস্থাপনার উপর সচেতনতা বৃদ্ধি করার প্রতি গুরুত্ব প্রদান করেন।