Opu Hasnat

আজ ২৩ জুন শনিবার ২০১৮,

নিরাপদ পোল্ট্রি নিশ্চিতকরণে ক্যাবের পরামর্শ সভা অনুষ্ঠিত রাজশাহী

নিরাপদ পোল্ট্রি নিশ্চিতকরণে ক্যাবের পরামর্শ সভা অনুষ্ঠিত

রাজশাহীর পবা উপজেলায় পোল্ট্রির নিরাপদ খাদ্য ও নিরাপদ পোল্ট্রি সরবরাহ নিশ্চিতকরণে প্রাণিসম্পদ বিভাগ ও ভোক্তা অধিকার বিষয়ক জাতীয় প্রতিষ্ঠান কনজুমারস্ এসোসিয়েশন অব বাংলাদেশ-ক্যাব এর এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২৮মে) সকালে রাজশাহী জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. নিজামউদ্দিনের সভাপতিত্বে তার কার্যালয়ের সভা কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। 

দাতা সংস্থা ইউকেএইড এর অর্থায়নে ও আন্তর্জাতিক সংস্থা ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় ক্যাব কর্তৃক বাস্তবায়িত ইস্যু বেইজড্ প্রজেক্ট অন ফুড সেফটি গভার্নেন্স ইন পোল্ট্রি সেক্টর প্রকল্পের উদ্যোগে অনুষ্ঠিত উক্ত সভায় সভাপতি ছাড়াও অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন প্রাণিসম্পদ বিভাগের সহকারী পরিচালক ডা. মো. হুমায়ুন কবির, অতিরিক্ত প্রাণিসম্পদ কর্মকর্তা ড. জুলফিকার মো. আখতার হোসেন, পবা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. ইসমাইল হক, ক্যাব-জেলা কমিটির সাধারণ সম্পাদক মো. গোলাম মোস্তফা মামুন, পবা উপজেলা কনজুমারস কমিটির সভাপতি কাজী নাজমুল ইসলাম, মাঠ সমম্বয়কারী অমর ডি’কস্টা, মাঠ কর্মকর্তা মো. মহিদুল হাসান ও মো. মোজাম্মেল হক প্রমূখ।  

পরামর্শ সভায় প্রকল্পের কার্যক্রম সমূহ, সহযোগিতার ক্ষেত্র, পোল্ট্রি খামারী, খাদ্য বিক্রেতা ও জীবন্ত মুরগী বিক্রেতাদের মধ্যে সচেতনতা বৃদ্ধিসহ বাজার কমিটি ও স্থানীয় সরকারকে সম্পৃক্তকরণের মধ্য দিয়ে পোল্ট্রির নিরাপদ খাদ্য ও নিরাপদ পোল্ট্রি মুরগী ভোক্তাদের মধ্যে পৌঁছে দেয়ার জন্য প্রয়োজনীয় করণীয় সমূহ নিয়ে বিশদ আলোচনা ও পরামর্শ গৃহিত হয়।