Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

মাগুরায় প্রতিপক্ষের হামলায় ১০ বাড়ি ভাংচুর লুটপাট, আহত ৫ মাগুরা

মাগুরায় প্রতিপক্ষের হামলায় ১০ বাড়ি ভাংচুর লুটপাট, আহত ৫

মাগুরা  সদর উপজেলার রাউতড়া গ্রামে শনিবার রাতে প্রতিপক্ষের হামলায় ১০-১২ টি বাড়ি ভাংচুর লুটপাটের ঘটনা ঘটেছে। এসময় লুটপাটকারীদের হামলায় ৪ নারীসহ ৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে  আশংকাজনক অবস্থায় দুই নারীকে মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে এলাকার সামাজিক মতব্বর আকামত শেখ, সাত্তার বিশ্বাস এর সাথে প্রতিপক্ষ শরিফুল, রৌফ-এর বিরোধ চলে আসছে। এ বিরোধের সুত্র ধরে শনিবার বিকেলে ঘর তোলা নিয়ে আকামত, সত্তার পক্ষীয় আহম্মদ এর সাথে শরিফুল রৌফ সমর্থিত খিলাফতের মধ্যে নতুন করে বিরোধ সৃষ্টি হয়। এ বিরোধের সুত্র ধরে শনিবার রাত ১০ টার দিকে রৌফ-শরিফুলের নেতৃত্বে শতাধিক ব্যক্তি আকামত-সাত্তারসহ তার সমর্থকদের ১০-১২ টি বাড়িতে লাঠিশোঠা, ধারালো অস্ত্র, ইট পাটকেল নিয়ে ব্যাপক হামলা ও ভাংচুর চালায়। রাতের আধারে অতর্কিত এ হামলায় পুরুষ সদস্যরা ভয়ে বাড়ি ছেড়ে পালিয়ে গেলে  হামলাকারী ব্যাপক লুটপাট চালায়। এ সময় তাদের হাতে ৪ নারীসহ ৫ জন আহত হয়। হামলায় আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় দুই নারীকে মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
 
আকামত শেখ অভিযোগ করেন, রৌফ ও শরিফুল পার্শ্ববর্তী নন্দলালপুর গ্রাম থেকে শতাধিক অস্ত্রধারী লোক নিয়ে এসে রাতের আধারে তাদের বাড়ি ঘরে হামলা করেছে। তারা তার  ঘরের ধান, চাল, আসবাবপত্র. ঘটিবাটি পর্যন্ত নিয়ে গেছে। তার পক্ষের লোকদের একটি সিএনজি ভাংচুর ও একটি পোট্রি ফার্ম থেকে শতাধিক মুরগি লুট করেছে। হামলাকারীরা তাদের নারীদের গায়ে হাত তুলেছে।
 
পুলিশ জানায় দুই পক্ষের, অধিপত্য নিয়ে এ হামলা ভাংচুরের ঘটনা ঘটেছে। পুলিশ খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।