Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

ঝালকাঠিতে গরু মোটাতাজা করণে ৫ দিনের প্রশিক্ষণ সম্পন্ন ঝালকাঠি

ঝালকাঠিতে গরু মোটাতাজা করণে ৫ দিনের প্রশিক্ষণ সম্পন্ন

ঝালকাঠিতে গরু মোটা-তাজা করণে একটি বাড়ি একটি খামার প্রকল্পভুক্ত সদস্যদের পাঁচ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে। বৃহস্পতিবার দুপুরে যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষণ কেন্দ্রে সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের সনদ ও ভাতা প্রদান করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ঝালকাঠি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সুলতান হোসেন খান। ঝালকাঠি জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক মিজানুর রহমানের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে যুব উন্নয়ন অধিদপ্তরের সমন্বয়কারী আব্দুল্লাহ আল আমিন ও সহকারী পরিচালক মহসীন মিয়া বিশেষ অতিথি ছিলেন।

অন্যদের মধ্যে বক্তব্য দেন প্রশিক্ষক মোখলেছুর রহমান, প্রশিক্ষনার্থী হুমায়ুন কবির ও কামরুল ইসলাম। প্রশিক্ষণ কর্মশালায় ৪০ জনে অংশ গ্রহণ করেন। প্রধান অতিথি প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র ও প্রশিক্ষণ ভাতা বাবদ দুই হাজার করে টাকা তুলে দেন। গত ২০ মে ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক প্রশিক্ষণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্ধোধন করেন। গরু মোটাতাজা করণ বিষয়ক পাঁচ দিনব্যাপী এ প্রশিক্ষনে গরু নির্বাচন, খাদ্য ব্যবস্থাপনা, বাসস্থান পরিচর্য্যা, ঘাস চাষ, দানাদার খাবার, জীব নিরাপত্তা ও চিকিৎসা বিষয়ক হাতে কলমে প্রশিক্ষন প্রদান করা হয়েছে।