Opu Hasnat

আজ ২৪ জুন রবিবার ২০১৮,

ব্রেকিং নিউজ

ঝিনাইদহে বিজিবি-বিএসএফ সমন্বিত সভা অনুষ্ঠিত ঝিনাইদহ

ঝিনাইদহে বিজিবি-বিএসএফ সমন্বিত সভা অনুষ্ঠিত

ঝিনাইদহের মহেশপুর সীমান্তে বিজিবি ও বিএসএফের কমান্ডার পর্যায়ে যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত উপজেলার বাঘাডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয় এ সভা। যৌথ এ সভায় নিজ নিজ দেশের পক্ষে নেতৃত্ব দেন ৫৮ বর্ডার গার্ড (বিজিবি ) ব্যাটেলিয়ন অধিনায়ক লেঃ কর্ণেল জিল্লুর রহমান, পিএসসি,ও ভারতের ৯ম ব্যাটেলিয়ন (বিএসএফ) ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট শ্রী সন্দীপ কুমার।

সভায় উপস্থিত মহেশপুরের ৫৮ বিজিবি’র অতিরিক্ত পরিচালক মো: জসিম উদ্দিন (এসইউপি) এখবর নিশ্চিত করেন। তিনি এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে  আরো জানিয়েছেন,অনুষ্ঠিত সভায় বাংলাদেশের অভ্যন্তরে সীমান্ত পিলার ৬০/৪৩-আর হতে ৬০/৪৫-আর পর্যন্ত বাঘাডাঙ্গা-মালোপাড়া পর্যন্ত রাস্তা  ব্রিক সলিং করা হবে। সেই সাথে উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে সুসম্পর্ক বজায় রাখার পাশাপাশি মাদকদ্রব্যসহ অন্যান্য দ্রব্যাদির চোরাচালান  প্রতিরোধ, অবৈধভাবে কোন  বাংলাদেশী অথবা ভারতীয় নাগরিক সীমান্ত পারাপার হতে না পারে এমন বিষয় নিয়ে উভয় পক্ষের মধ্যে আলোচনা হয়েছে। 

এছাড়াও অবৈধভাবে পথে বাংলাদেশে গরু যাতে না আসে সে বিষয়েও ওই সভায় আলোচনা করেন উপস্থিত কর্মকর্তাগণ। সেখানে অন্যান্যর মধ্যে আরো উপস্থিত ছিলেন ৫৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের মেজর সৈয়দ আবু হাসান,  কুষ্টিয়া সেক্টরের অতিরিক্ত পরিচালক (অপারেশন) বাঘাডাংগা, শ্রীনাথপুর ও জুলুলী কোম্পানী কমান্ডারগণ। প্রতিপক্ষ বিএসএফ এর পক্ষে আরো উপস্থিত ছিলেন বিএসএফ এর ৯ম ব্যাটেলিয়নের উপ অধিনায়ক শ্রী বিজয় কেশপ, ডেপুটি কমান্ডার শ্রী জিতেন্দ্র কুমার, রামনগর, শিলবাড়ীয়া ও বর্ণবাড়ীয়া কোম্পানী কমান্ডারগণ। বন্ধুত্বপুর্ণ পরিবেশের মধ্য দিয়ে শেষ হয় এ সভা।