Opu Hasnat

আজ ২৪ সেপ্টেম্বর সোমবার ২০১৮,

রাজবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিক নিহত রাজবাড়ী

রাজবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিক নিহত

রাজবাড়ী জেলা শহরের শ্রীপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় মঙ্গলবার দুপুরে বিদ্যুৎস্পৃষ্টে শাহিদুল প্রামানিক নামে এক শ্রমিক মারা গেছেন।

নিহত শাহিদুল প্রামানিক (৩০) রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের গোপিনাথদিয়া গ্রামের বাসিন্দা। এক মেয়ে সন্তানের জনক শাহিদুলের বাবার নাম নজরুল ইসলাম প্রামানিক। মেসার্স জাহাঙ্গীর বডি বিল্ডার্স কারখানায় এই দুর্ঘটনাটি ঘটে।

মেসার্স জাহাঙ্গীর বডি বিল্ডার্স কারখানার মালিকের ছোট ভাই জাহেদুল ইসলাম জাহিদ জানান, প্রায় আট থেকে দশ বছর আগে থেকে শাহিদুল কারখানায় কাজ করে। এখানে বাসের বডি প্রস্তুত করা হয়। বাসের বডির ঝালাই করার জন্য শাহিদুল বাসের নিচে যান। এসময় আরেক শ্রমিক তাকে সহযোগিতা করছিলেন। কিন্তু অসাবধানতাবসত দুর্ঘটনায় সে গুরুতর আহত হয়। এসময় তাকে ডাকাডাকি করলেও সে কোনো সাড়া দিচ্ছিলো না। তাকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

তিনি আরো জানান, দুপুরে নিহতের বাবা নজরুল ইসলাম প্রামানিক, স্থানীয় ইউপি সদস্য মোয়াজ্জেম হোসেনসহ উভয়পক্ষের মধ্যে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। এতে নিহতের পরিবারকে এক লাখ ২০ হাজার টাকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। বিনিময়ে নিহতের পরিবার কোনো মামলা মোকদ্দমায় যাবে না।

দুর্ঘটনায় নিহত হওয়ার সত্যতা স্বীকার করেছেন রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিক কামাল। বলেন, এ বিষয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। উর্দ্ধতন কর্তৃপক্ষের অনুমতি থাকায় লাশের ময়নাতদন্ত ছাড়াই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

রাজবাড়ী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক কর্মকর্তা (আরএমও) আলী আহসান তুহিন বলেন, বিদ্যুতায়িত হয়ে গুরুতর আহত হয়। সদর হাসপাতালে  পৌছানোর আগেই পথে রোগি মারা গেছে।