Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সৈয়দপুরে সংবাদকর্মীদের সাথে পৌর মেয়রের মতবিনিময় নীলফামারী

সৈয়দপুরে সংবাদকর্মীদের সাথে পৌর মেয়রের মতবিনিময়

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় কর্মরত প্রিণ্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায়ের সংবাদকর্মীদের সাথে প্রাক বাজেট মতবিনিময় করেছেন পৌর মেয়র অধ্যক্ষ মো: আমজাদ হোসেন সরকার। ২২ মে দুপুর ১২টায় পৌর অধিবেশন কক্ষে এ উপলক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় ২০১৮-২০১৯ অর্থ বছরের দেড়শ’ কোটি টাকার প্রস্তাবিত খসড়া বাজেট তুলে ধরে সংবাদকর্মীদের মতামত গ্রহণ করেন তিনি।

খসড়া বাজেটে রাজস্ব আয়ের ক্ষেত্রে কর (ট্যাক্স), রেইট (হার), ফিস, স্থাবর সম্পত্তি হতে আয়, সরকারী অনুদান, ভাড়া থেকে ২৩ কোটি ৪৬ লাখ ৯৮ হাজার, ৮৪২ টাকা এবং উন্নয়ন খাত থেকে এমজিএসপি’র ১১৮ কোটি, উন্নয়ন সহায়তা তহবিল দেড় কোটি, বিশেষ অনুদান ১ কোটিসহ মোট ১২৩ কোটি টাকার আয় দেখানো হয়েছে।

উক্ত আয় থেকে পৌরসভার নিয়মিত খরচাদী বাবদ সর্বমোট রাজস্ব ব্যায় ধরা হয়েছে ২৩ কোটি টাকা। ব্রীজ, কালভার্ট নির্মাণ ও মেরামত বাবদ ৫ কোটি ৭০ লাখ, পৌর কমিউনিটি সেন্টার (নির্মাণাধীন) ৭ কোটি, বিভিন্ন ড্রেন নির্মাণে ৫৫ কোটি, পৌর সুপার মার্কেট নির্মাণে ১৫ কোটি, মাওলানা ভাসানী রোড নির্মাণ ৬ কোটি, রাস্তা প্রসস্তকরণ ও মেরামতে ১৭ কোটি, আধুনিক কসাইখানা নির্মাণে ৫ কোটি, বাস ও ট্রাক টার্মিনাল নির্মাণে ৫ কোটি, সুইপার কলোনী নির্মাণ ৭ কোটি, অফিস ভবন নির্মাণে ৫ কোটি, পৌর হাট-বাজার উন্নয়নে ২ কোটি টাকা ব্যায় নির্ধারন  করা হয়েছে।

পৌর মেয়র এসময় বলেন, এবারের বাজেটের প্রধান আকর্ষণ ৬ কোটি টাকা ব্যায়ে মাওলানা ভাসানীর নামে বর্তমান পাঁচমাথা মোড়ের নাম পরিবর্তন ও নতুন সড়ক নির্মাণ, ৭ কোটি টাকা ব্যায়ে পৌর কমিউনিটি সেন্টার নির্মাণ কাজ চলমান রয়েছে। সেসাথে ৫ কোটি অফিস ভবন, ৭ কোটি টাকা ব্যায়ে হরিজনদের জন্য সুইপার কলোনী, ৫ কোটি টাকা ব্যায়ে আধুনিক কসাইখানা নির্মাণ।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পৌরসভার নির্বাহী প্রকৌশলী আইয়ুব আলী, সেনিটেশন ইন্সপেক্টর আকমল সরকার রাজুসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

 

এই বিভাগের অন্যান্য খবর