Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

গাছ অপসাারন না করায় নগরকান্দা-তালমা সড়ক বন্ধ হওয়ার অাশঙ্কা ফরিদপুর

গাছ অপসাারন না করায় নগরকান্দা-তালমা সড়ক বন্ধ হওয়ার অাশঙ্কা

ফরিদপুরের নগরকান্দা-তালমা সড়কের শশার ব্রীজ নামক স্থানে বিকল্প সেতুর  এপ্রোচ সড়কের প্রবেশ মুখ থেকে মোটা একটা শিশু গাছ অপসারন না করায় এই গুরুত্বপুর্ন সড়কের যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার আশংকা দেখা দিয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে বিকল্প সেতু নির্মান কাজ শেষ পর্যায়ে। এপ্রোচ সড়কে মাটি বালু দেয়ার কাজ শেষ। এখন বিকল্প সেতুর স্লাব বসানোর কাজ চলছে যা দু-চার দিনের মধ্যে হয়ে যাবে। কিন্তু এপ্রোচ সড়কের প্রবেশ পথে বড় একটা  শিশু গাছ রয়েছে যা অপসারনের জন্য বন বিভাগকে সময় বেধে দেয়ার পর ও তারা  অপসারন করেনি। 

এলাকাবাসী এই প্রতিবেদককে জানিয়েছেন, এই সড়কের অনেক গুলো মেহেগনি গাছ যা গাছ খেকোরা বন বিভাগের কর্মকর্তা কর্মচারীদের যোগ সাজসে অনেক আগেই সাবার করে দিয়েছে। অথচ শিশু গাছের মত কম মুল্যবান গাছগুলো বড় হয়ে পাকা রাস্তার সাথে মিশে যাওয়ায় প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। কয়েকমাস আগে এই গাছের সাথে ধাক্কা লেগে একজন মোটর সাইকেল আরোহী ঘটনাস্থলে নিহত হয়েছে। শশার ব্রীজের পাশের এই গাছটি দ্রুত অপসারন করা না হলে নগরকান্দা-তালমা সড়কের মত একটি গুরুত্বপুর্ন সড়কের যান চলাচল বন্ধ হয়ে যাওয়ার আশংকা রয়েছে। ফরিদপুর সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে বন বিভাগকে দ্রুত গাছটি অপসারনের জন্য একাধিকবার অনুরোধ করার পরও বনবিভাগ গাছটি অপসারন করছে না ।