Opu Hasnat

আজ ২২ অক্টোবর সোমবার ২০১৮,

নবীজীকে নিয়ে ফেসবুকে কটুক্তিকারী সেই অরুপ সিকদার ২ দিনের রিমান্ডে ঝালকাঠি

নবীজীকে নিয়ে ফেসবুকে কটুক্তিকারী সেই অরুপ সিকদার ২ দিনের রিমান্ডে

ফেসবুকে নবীজীকে নিয়ে অশালীন কটুক্তি করে স্ট্যাটাস দেয়া অরুপ সিকদারের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বৃহস্পতিবার দুপুরে ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে সোপর্দ করে ৫ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আবেদনের পেক্ষিতে আদালতের বিচারক সেলিম রেজা ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানাগেছে, ফেসবুকে নবীজীকে নিয়ে অশালীন কটুক্তি করে স্ট্যাটাস দেয়া অরুপ সিকদার । কটুক্তিকরা স্ট্যাস ফেসবুকে ভাইরাল হয়ে গেলে ক্ষেপে ওঠে মুসলিম জনতা। তার বিচারের দাবিতে তীব্র নিন্দার ঝড় ওঠে ফেসবুক ইউজার (ব্যবহারকারী) মুসলিমসহ সকল মুসলমানদের মধ্যে। ফাঁসির দাবিতে এলাকাজুড়ে পোস্টারিংও করা হয়। সাম্প্রদায়িক দাঙ্গা এড়াতে ধর্মীয় অনুভূতি নিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন (আইসিটি অ্যাক্ট) এর ৫৭ ধারায় মামলা করেন স্থানীয় ইউপি সদস্য আসলাম হোসেন লিটু। মামলার পলাতক আসামী অরুপ সিকদারকে ঢাকার একটি বাসা থেকে পলাতক অবস্থায় আটক করে পুলিশ। সে রাজাপুর উপজেলার রোলা গ্রামের অরুন সিকদারের পুত্র। 

রাজাপুর থানার ওসি শামসুল আরেফিন জানান, সম্প্রতি ফেসবুকে নবীজীকে নিয়ে অশালীন কটুক্তিমূলক মন্তব্য করায় রোলা ওয়ার্ড ইউপি সদস্য আসলাম হোসেন লিটু বাদী হয়ে আইসিটি অ্যাক্টের ৫৭ ধারায় অরুপ সিকদারকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলার পর থেকে আসামী অরুপকে আটকের অভিযান অব্যাহত থাকে। সে পলাতক থাকায় গোপন সংবাদের ভিত্তিতে তাকে ঢাকার হাজারিবাগ থানা পুলিশের সহায়তায় ওই এলাকার একটি বাসা থেকে আটক করে রাজাপুর থানা পুলিশ। রাজাপুর থানা পুলিশ তাকে সেখান থেকে নিয়ে এসে আদালতে সোপর্দ করে ৫ দিনের রিমান্ডের আবেদন করে। আবেদনের প্রেক্ষিতে তার ২ দিনের রিমান্ড মঞ্জুর হয়। জিজ্ঞাসাবাদে বিস্তারিত তথ্য জানাযাবে।