Opu Hasnat

আজ ১৬ জুলাই সোমবার ২০১৮,

সুনামগঞ্জে ৪ দিনব্যাপী নার্সদের প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন ও সনদপত্র প্রদান স্বাস্থ্যসেবাসুনামগঞ্জ

সুনামগঞ্জে ৪ দিনব্যাপী নার্সদের প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন ও সনদপত্র প্রদান

সুনামগঞ্জের আনিসা হেলথ কেয়ার এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের হলরুমে হাসপাতালের নার্সদের নিয়ে ৪দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে। 

বুধবার দিনব্যাপী স্বাস্থ্য অধিদপ্তরের অধীনস্থ জাতীয় পুষ্টিসেবা (এন এন এস) ওপি ও বাংলাদেশ ব্রেষ্টফিডিং ফাউন্ডেশন (বিবিএফ) এর যৌথ আয়োজনে এ কর্মশালার সমাপণী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর হাসপাতালের সাবেক অতিরিক্ত সিভিল সার্জন ডাঃ একেএম মফিজুল ইসলাম। এ উপলক্ষে এক আলোচনা সভা অুনষ্ঠিত হয়। এতে আনিসা ক্লিনিকের সকল নার্স ও সেবিকারা অংশগ্রহন করেন। 

কর্মশালার কো-অর্ডিনেটর আনিসা হেলথ কেয়ার এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের পরিচালক মোঃ আনসারুল হক বাবুর সভাপতিত্বে ও প্রজেক্ট অফিসার রুবেল মাতুব্বর ও সেলিম রেজার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ জসিম উদ্দিন খান, সদর হাসপাতালের টিএইচ এ ডাঃ রামপদ রায় ও আনিসার ম্যানেজার মোরচালিন কিবরিয়া প্রমুখ।  

অতিথিরা বলেন আগামী একমাসের মধ্যে বাংলাদেশের সকাল হাসপাতালকে শিশুবান্ধব হাসপাতাল গঠনের লক্ষ্যেই মূলথ এই কর্মশালার আয়োজন। তারা বলেন, নার্সদের তাদের স্ব স্ব কর্মস্থলে গিয়ে আর্তমানবতার সেবায় নিজেদের নিয়োজিত করা নিদেশ প্রদান করেন। তারা বলেন মায়ের বুকের দুধ একমাত্র শিশুদের জন্য নিরাপদ এবং প্যাকেটজাত দুধ ক্রয় না করে সকল মায়েদের দায়িত্ব হলো তার সন্তানদের বুকের দুধ খাওয়ানো। এ সময় অংশগ্রহনকারী নার্স রিক্তা আক্তার, শিমু আক্তার, চম্পা বেগম, গোলাপী তালুকদার, জ্যেৎস্না বেগম, রুপা দাস, জয়ন্তী তালুকদার, নুরজাহান বেগম, নুরজাহান আক্তার, আছসা বেগম ও সুপারভাইজার বাচ্ছু মিয়াসহ ১০জন নাসের হাতে অতিথিরা সনদপত্র তুলে দেন অতিথিরা।