Opu Hasnat

আজ ২১ নভেম্বর বুধবার ২০১৮,

সংসারে স্বচ্ছলতা আনতে নারীদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে : শিক্ষা প্রতিমন্ত্রী রাজবাড়ী

সংসারে স্বচ্ছলতা আনতে নারীদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে : শিক্ষা প্রতিমন্ত্রী

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা প্রতিমন্ত্রী (মাদরাসা ও কারিগর) আলহাজ্ব কাজী কেরামত আলী বলেছেন, সংসারে স্বচ্ছলতা আনতে নারীদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। পুরুষের পাশাপাশি নারীরা যদি আয় করে তবে সংসারে স্বচ্ছলতা আসে। সেই লক্ষ নিয়েই বর্তমান সরকার জাতীয় মহিলা সংস্থার মাধ্যমে অস্বচ্ছল ও পিছিয়ে পরা নারীদের বিভিন্ন ট্রেডে প্রশিক্ষন দিয়ে তাদের কর্মসংস্থানের সৃষ্টি করে দিচ্ছে। বর্তমান সরকার নারীর ক্ষমতায়নের বিশ্বাস করে আজকে বাংলাদেশে সব ক্ষেত্রে পুরুষের সাথে নারী সমান তালে কাজ করে যাচ্ছে। আমাদের দেশের প্রতিটি মা বাবার উচিত তাদের সন্তানদের সাধারন শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা কারন কারিগরি শিক্ষা নিয়ে কেউ বেকার থাকে না। 

বুধবার সকালে জাতীয় মহিলা সংস্থা রাজবাড়ীর জাতীয় মহিলা সংস্থা পরিচালিত নগর ভিত্তিক প্রান্তিক মহিলা উন্নয়ন প্রকল্প (২য় পর্যায়) এর ৪র্থ ব্যচের প্রশিক্ষনার্থীদের সাথে মত বিনিময় সভায় গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা প্রতিমন্ত্রী ( মাদরাসা ও কারিগর) আলহাজ্ব কাজী কেরামত আলী এ সব কথা বলেন।

এ সময় জাতীয় মহিলা সংস্থার রাজবাড়ীর চেয়ারম্যান তানিয়া সুলতানা কংকনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের প্রভাষক চৌধুরী গোলাম মস্তফা রন্টু প্রমুখ। 

জাতীয় মহিলা সংস্থা রাজবাড়ীতে চারটি ট্রেডে ২০০ শত প্রশিক্ষনার্থীকে প্রশিক্ষন দেওয়া হচ্ছে। এর মধ্যে ৫০ জন সেলাই প্রশিক্ষন নিচ্ছেন। এই প্রশিক্ষনার্থীদের সবাইকে ব্যক্তিগত তহবীল থেকে একটি করে সেলাই মেশিন দেওয়ার কথা বলেন মন্ত্রী।